Sylhet View 24 PRINT

সিলেটে করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আরেকটি শঙ্কা

শিলাবৃষ্টির আশঙ্কা : বোরো ধানের ক্ষতির চিন্তায় কৃষকরা উদ্বীগ্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ০৯:৩০:১৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আরেকটি শঙ্কা।  সেটি হচ্ছে- শিলাবৃষ্টির আশঙ্কা। আবহাওয়া অধিদপ্তর বলছে- মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে সিলেট বিভাগের কয়েকটি জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস সূত্র জানায়, গতকাল শুক্রবার (৩ এপ্রিল) সকালে ঠান্ডা আবহাওয়া বিরাজ করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের প্রখরতায় তাপমাত্রা কিছুটা বাড়ে। তবে দুপুর থেকেই আকাশ আংশিক মেঘলা হযে যায়। মাঝে মাঝে ঠান্ডা বাতাসও বয়ে গেছে।

এর আগের দিন বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে সিলেটে রোদ থাকলেও বিকেল ৩টার পর আকাশ মেঘলা হয়ে যায়। এসময় ঝড়ো বাতাসের সঙ্গে সামান্য বৃষ্টি হয়। কিছুক্ষণ পর থেমে যায়। এরপর রাতে সিলেটের জৈন্তাপুরসহ কিছু এলাকায় কালবৈশাখী ঝড় বয়ে যায়। এ সময় জৈন্তাপুরে গাছের ডাল মাথায় পড়ে এক গৃহবধূর মৃত্যুও ঘটে।

গতকাল শুক্রবার রাতে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যার পর বৃষ্টির প্রবণতা হ্রাস পেতে পারে। তবে বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে বৃষ্টি বা বজ্রবৃষ্টি এবং শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে, সিলেটে শিলাবৃষ্টির সম্ভাবনা নিয়ে বেশ দুশ্চিন্তায় আছেন কৃষককুল। এমনিতেই করোনার কারণে সিলেটে বেশ বিপাকে আছেন নিম্নবিত্ত ও মধ্যব্ত্তিরা। তার উপর শিলাবৃষ্টির সম্ভাবনা \'মরার উপর খাড়া ঘা\' হয়ে দাঁড়িয়েছে সিলেটের কৃষকদের উপর।

কৃষকরা বলছেন- শিলাবৃষ্টি হলে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। এবারে এখন পর্যন্ত বোরো ধানের বেশ ভালো ফলনের সম্ভাবনা রয়েছে। তবে এই সময়ে যদি শিলাবৃষ্টি হয় তবে বোরো ধানের মারাত্মক ক্ষতি সাধিত হবে।


সিলেটভিউ২৪ডটকম / ৪ এপ্রিল, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.