Sylhet View 24 PRINT

সিলেটে ‘ভার্চুয়াল ঈদ’ উদযাপন!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৫ ১৯:২৩:১৬

নিজস্ব প্রতিবেদক :: মো. সানাওর রহমান। চাকরি করেন একটি প্রাইভেট কোম্পানিতে। সিলেট নগরের কাজিরবাজারে একটি ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন। লকডাউন আর করোনাভাইরাসের ঝুঁকিময় পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার নবীগঞ্জে গ্রামের বাড়িতে পরিবার নিয়ে ঈদ করতে যাননি। কিন্তু বাড়ি যাননি বলে যে ঈদুল ফিতরের এমন আনন্দঘন দিনে পরিবারের সাথে দেখা হবে না, তা তো হয় না।

তাই আজ ঈদুল ফিতরের নামাদ আদায় করেই তিনি ফেসবুক মেসেঞ্জারে ভিডিও কল দেন গ্রামের বাড়িতে। কলে কথা বলেন পরিবারের অন্য সদস্যদের সঙ্গে, বিনিময় করেন ঈদের শুভেচ্ছা। এরপর আপনজন, বন্ধু-বান্ধব, প্রতিবেশীসহ পরিচিতদের সাথে ভিডিও-অডিও কলে ভাগাভাগি করে নেন আনন্দ।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে শুধু সানাওর রহমানই নন, তার মতো অনেকেই গ্রামের বাড়িতে যেতে পারেননি এবার। অনেকে গ্রামে গেলেও অল্প দূরত্বে থাকা বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনের সাথে দেখাও করেননি। আবার অনেকেই রয়েছেন বিদেশে। দেশ-বিদেশ, অল্প-দূরে বহু-দূরে, কর্মস্থলে কিংবা গ্রামে থাকলেও দেশের মানুষের বড় অংশই এবার ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন ভার্চুয়ালি।

কাছে-দূরে থাকা প্রিয়জন, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের সঙ্গে শিশু থেকে বৃদ্ধ সব বয়সী- সবাই মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ভাইভার, জুম মিটিংসহ বিভিন্ন অ্যাপে যুক্ত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন। তাই বলা যায়, সিলেটবাসী এবার উদযাপন করলেন ‘ভার্চুয়াল ঈদ’। 


সিলেটভিউ২৪ডটকম / ২৫ মে, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.