Sylhet View 24 PRINT

সিলেটে কাল থেকে খুলছে মার্কেট-শপিং মল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৬ ১৫:৫৭:৩৫

ছবি : মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক :: ঈদুল ফিতরের ছুটি শেষে আগামীকাল (২৭ মে) বুধবার থেকে সিলেটে খুলছে মার্কেট ও শপিং মল। ঈদের আগে সরকারি শিথিলতার পরও সিলেটে করোনার সংক্রমণ ঠেকাতে ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রশংসনীয় উদ্যোগে ঈদ পর্যন্ত মার্কেট-শপিং মল বন্ধ রাখা হয়। তবে নগরের হাসান মার্কেট দুইবার সিন্ধান্ত বদল করে শেষ পর্যন্ত খোলা রাখেন কর্তৃপক্ষ।

সিলেটে মার্কেট ও শপিং মল খোলা রাখার বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রহমান রিপন আজ মঙ্গলবার সিলেটভিউ২৪-কে বলেন, নগরের মার্কেট ও শপিং মলগুলো আগামীকাল (২৭ মে) বুধবার থেকে খোলা শুরু হবে। আগামীকাল খুলবে শুকরিয়াসহ কয়েকটি মার্কেট, আর বৃহস্পতিবার থেকে আল-হামরা শপিং মলসহ বাকিগুলোও খোলা থাকবে।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা ও আইনশৃঙ্খলা বাহিনীর বিধি-নিষেধ মেনেই যথানিয়মে সিলেটে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে।

উল্লেখ্য, করোনার প্রাদুর্ভাবের কারণে ২৬ মার্চ থেকে বন্ধ থাকা শপিং মল ও ব্যবসা প্রতিষ্ঠান গত ১০ মে থেকে সীমিত আকারে খোলার অনুমতি দেয় সরকার। তবে করোনাভাইরাস উদ্বেগজনক হারে বিস্তারের কারণে সিলেটের ব্যবসায়ী নেতৃবৃন্দ সকল মার্কেট-শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু বন্দরবাজারস্থ হাসান মার্কেট ও লালদিঘীরপার হকার মার্কেট একাধিকবার সিদ্ধান্ত পরিবর্তন করে অবশেষে করোনা ঝুঁকির মাঝেও ঈদের আগে খোলা রেখে ক্রেতাদের কেনাকাটার সুযোগ করে দেন কর্তৃপক্ষ। এসময় কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনে, শারীরিক দূরত্ব বজায় না রেখে প্রচণ্ড ভিড় করে ঈদের কেনাবেচা চলে দোকান ও মার্কেটগুলোতে।

এ নিয়ে বার বার উদ্বেগও প্রকাশ করেন সিলেটের সচেতন মহল ও স্বাস্থ্যবিভাগ সংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে সব উদ্বেগ-উৎকণ্ঠাকে পেছনে ফেলে অবশেষে আগামীকাল থেকে সিলেটে খুলে যাচ্ছে মার্কেট ও শপিং মল।


সিলেটভিউ২৪ডটকম / ২৬ মে, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.