Sylhet View 24 PRINT

সরকারি নির্দেশনা অমান্য করছে উপশহরের বাংলাদেশ ব্যাংক স্কুল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৯ ১২:৩৭:০৬

নিজস্ব প্রতিবেদক :: সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ডেকেছে সিলেট নগরীর বাংলাদেশ ব্যাংক স্কুল। রেজিস্ট্রেশন সংক্রান্ত কাজে অষ্টম শ্রেণির শতাধিক শিক্ষার্থীকে ৩০ মে বিদ্যালয়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। বর্তমানে করোনা পরিস্থিতিতে একসাথে শতাধিক শিক্ষার্থীর জড়ো হওয়া নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা। একইসাথে প্রত্যেক শিক্ষার্থীকে এক কপি করে ছবি নিয়ে যেতে বলায় বিপাকে পড়েছেন তারা।

সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ১৫ জুন পর্যন্ত সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। তবে সেই নির্দেশনা না মেনে বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কাজের জন্য ডাকা হয়েছে। একইসাথে বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও কর্মচারীদের রেজিস্ট্রেশন কাজের জন্য ডাকা হয়েছে।

জানা গেছে, শনিবার (৩০ মে) বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শতাধিক (প্রায় ১১০ জন) শিক্ষার্থীকে জেএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য প্রদানের জন্য উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। একইসাথে প্রত্যেককে এক কপি ছবি নিয়ে যেতেও বলা হয়েছে।

জানা যায়, শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী আগামী ৭ জুন হতে ৯ জুলাই পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা যাবে এবং এটি অনলাইনেও সম্পন্ন করা যাবে।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থীর অভিভাবক জানিয়েছেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ১৫ জুন পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা। তারপরও স্কুলে যেতে বলেছে। একইসাথে ছবি নিয়ে যাওয়ার কথা বলা হয়েছে, কিন্তু বর্তমান পরিস্থিতি ছবি তোলার জন্য অনুকূল নয়। তাছাড়া একসাথে এতগুলো বাচ্চা এক হবে তাদেরকে সামাজিক দূরত্বে বিষয়টি মানানো কষ্ট হবে।

এই ব্যাপারে উপশহরের বাংলাদেশ ব্যাংক স্কুলের প্রধান শিক্ষক আবদুল হাশেম সিলেটভিউকে জানান, আমরা ৩০ মে থেকে জেএসসির রেজিস্ট্রেশন কাজের জন্য শিক্ষার্থীদের ডেকেছি। তবে তারা একসাথে আসবে না, যারা আসবে তারা সামাজিক দূরত্ব বজায় রাখবে।

রেজিস্ট্রেশন সংক্রান্ত কাজ অনলাইনে করা যায় তবু শিক্ষার্থীদের কে ডাকা হচ্ছে এ প্রশ্নের জবাবে তিনি জানান, প্রত্যেকের তথ্য ঠিক আছে কি না তা দেখার জন্যই ডাকা হচ্ছে।

সরকারি নির্দেশনা অমান্য করে বাংলাদেশ ব্যাংক স্কুলে শিক্ষার্থীদের ডাকার বিষয়ে অবগত নন জানিয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা সিলেটভিউকে জানান- বিষয়টি তার জানা ছিলো না, তিনি এই ব্যাপারে খবর নিচ্ছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৯ মে ২০২০/পিডি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.