Sylhet View 24 PRINT

সিলেটে পার্ক বন্ধ, উন্মুক্ত স্থানে ভিড় করে আড্ডা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৯ ১৫:২৮:৫৩

ছবি: মোজাম্মেল হক

মো. রেজাউল হক ডালিম :: করোনাভাইরাসের মহামারির মধ্যে সিলেটে এসেছে ঈদ। ঈদের দিনসহ কয়েকদিন আগে থেকে নিয়ে শুক্রবার (২৯ মে) পর্যন্ত সিলেট জেলায় প্রতিদিনই গড়ে ৩০-৩৫ জন করে আক্রান্ত হচ্ছেন প্রাণঘাতি এ ভাইরাসে।

তবু ‘ঈদ আড্ডা’র নামে সিলেটে ঈদের পরের দিন থেকে চরম অসতর্ক আচরণ করছেন অনেকে। তবে এদের মধ্যে তাদের বেশিরভাগই বয়সে তরুণ-তরুণী।

জানা গেছে, করোনাভাইরাসে সামাজিক দূরত্ব ধরে রাখতে সিলেটে অধিকাংশ মানুষ ঘরবন্দি ঈদ উদযাপন করলেও কিছু কিছু মানুষ, বিশেষ করে তরুণ-তরুণীরা ঈদের পরের দিন থেকে প্রতিদিনই ঈদ আড্ডা’ আর ঘুরোঘুরির নামে বাইরে বেরুচ্ছেন।

বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে সিলেটের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, করোনাভাইরাসের ঝুঁকির মধ্যেই ভ্রমণে বের হয়েছেন অনেকে। যারা বের হয়েছেন তাদের বেশিরভাগই বয়সে তরুণ-তরুণী। কোথাও-কোথাও ব্যক্তিগত গাড়িরও দেখা মিলেছে।

পার্ক ও পর্যটনকেন্দ্রগুলো সিলেটে বন্ধ থাকায় সিলেটের কাজিরবাজারস্থ সেলফি ব্রিজ, এয়ারপোর্ট রোড, চা-বাগানসহ বিভিন্ন উন্মুক্ত স্থানে ভিড় করে আড্ডা দিচ্ছেন তরুণ-তরুণীরা। অনেকে আবার স্ত্রী-সন্তান নিয়ে ‘একটু ঘুরতে’ বেরিয়েছেন।

এ সময় তাদের মধ্যে ছিলো না কোনো শারীরিক দূরত্ব। অনেকের মুখে ছিলো না মাস্ক, হাতে ছিলো না গ্লাভস। এছাড়াও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে এক রিকশায় উঠেছেন ৪-৫ জন। একই বাইকে তিন-চারজন করেও ঘুরতে দেখা গেছে।

এতে করোনা আক্রান্ত হওয়ার সমূহ আশঙ্কা থেকেই যাচ্ছে এভাবে বাইরে বেরনো লোকজনের- এমনটাই মন্তব্য সচেতন ও স্বাস্থ্যবিভাগ সংশ্লিষ্ট ব্যক্তিদের। 


সিলেটভিউ২৪ডটকম / ২৯ মে, ২০২০ / ডালিম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.