Sylhet View 24 PRINT

ব্যানিয়ান ব্রিটিশ স্কুলের ভার্চুয়াল ক্লাসে উচ্ছ্বসিত শিক্ষার্থী-অভিভাবক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ২০:১১:০৫

সিলেট :: করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। এমন পরিস্থিতে শিক্ষা কার্যক্রম চালু রাখার ক্ষেত্রে ভার্চুয়াল ক্লাস নিচ্ছে সিলেটের শিক্ষা প্রতিষ্ঠান ‘ব্যানিয়ান ব্রিটিশ স্কুল’।

স্কুল কর্তৃপক্ষ জানায়, গত মে মাস থেকে এই প্রতিষ্ঠানটি অনলাইন কার্যক্রম শুরু করে। Zoom ব্যবহারের মাধ্যমে অনলাইন ক্লাস নেয়া শুরু করে এবং লকডাউনের শুরুতেই শিক্ষার্থীদের ইমেইল এর মাধ্যমে পাঠদান কার্যক্রম চালিয়ে গেছে। এই অনলাইন ক্লাস শিক্ষার্থীদের মধ্যে নতুন এক ধরনের উৎসাহ জাগিয়েছে।  কর্তৃপক্ষ আরও জানান, তাদের zoom ক্লাস এর উপস্থিতির হার শতকরা ৮০ ভাগেরও বেশী এবং এই পাঠদান সরাসরি স্কুল এর এক্সিকিউটিভ প্রিন্সিপাল সামান্থা চাইল্ডস নিয়মিত পর্যবেক্ষণ করেন। যেহেতু স্কুলে আগে থেকেই শিক্ষার্থীদেরকে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পাঠদান করানো হতো সেক্ষেত্রে শিক্ষার্থীরা খুব সহজেই এই নতুন মাধ্যমকে স্বাগত জানিয়েছে এবং স্বাচ্ছন্দ্যবোধ করছে। ব্যানিয়ানের অফিশিয়াল ফেসবুক পেজে অনলাইন ক্লাসসমূহের স্থিরচিত্রগুলো নিয়মিতই তুলে ধরা হচ্ছে।

নতুন এই পদ্ধতিতে পাঠদান শিক্ষার্থীরা খুব উপভোগ করছে জানিয়ে স্কুলের হেড অব এডমিনিস্ট্রেশন ফারহানা ইসলাম জানান, তাদের ২০২০-২০২১ সেশনের ভর্তি কার্যক্রম শুরু হয়ে গেছে এবং অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। অনলাইন ভর্তির ক্ষেত্রে বিশেষ ছাড় এর ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি ক্লাস-এ ১৫ জন শিক্ষার্থীর বেশী পাঠদান কার্যক্রম পরিচালনা করা হবে না।

এছাড়া স্কুল কর্তৃপক্ষ ইতিমধ্যে স্বাস্থ্যবিধি সংক্রান্ত যাবতীয় নির্দেশনা মেনে চলার প্রস্তুতি নিয়েছেন। স্কুল কর্তৃপক্ষ অভিভাবকদের প্রশংসা ও সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদও জ্ঞাপন করেছে।

সিলেটভিউ২৪ডটকম/৪ জুন ২০২০/প্রেবি-রিকো./আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.