Sylhet View 24 PRINT

আল হারামাইন কোন চিকিৎসা দেয়নি, মারা যাওয়া ব্যবসায়ীর পরিবারের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৫ ১৯:২৮:১০

নিজস্ব প্রতিবেদক :: করোনা পরিস্থিতির মাঝেও কিছুদিন আগেও সিলেট নগরীর সোবহানীঘাটের আল হারামাইন হাসপাতালে প্রায় ২০ হাজার টাকার পরীক্ষা করিয়েছিলেন বন্দরবাজার আর এল ইলেকট্রনিকসের মালিক ইকবাল হোসেন খোকা। সেই ব্যবসায়ী যখন অসুস্থ অবস্থায় ভর্তি হতে একই হাসপাতালে গিয়েছিলেন তখন তাকে নানা অজুহাতে ফিরিয়ে দেয়া হয়েছে। চিকিৎসা না দেয়া এবং কালক্ষেপণ করায় করুণ পরিণতি হয়েছে ওই ব্যবসায়ীর-এমন অভিযোগ তার পরিবারের। অন্যদিকে, আল হারামাইন হাসপাতাল কর্তৃপক্ষ বলছে ওই ব্যবসায়ী কোভিড-১৯ সন্দেহের রোগী ছিলেন তাই তাকে ভর্তি করা সম্ভব হয়নি।

শুক্রবার (৫ জুন) চারটি হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মারা মারা গেছেন সিলেট নগরীর বন্দরবাজার আর এল ইলেকট্রনিকসের মালিক ইকবাল হোসেন খোকা।

পরিবারের অভিযোগ সকালে তারা গুরুতর অসুস্থ অবস্থায় তাকে নিয়ে নগরীর আল হারামাইন হাসপাতালে গেলেও সেখানে কোন চিকিৎসা পাননি।

ইকবাল হোসেন খোকার ভাই জাকির হোসেন জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে তার ভাইকে আল হারামাইন হাসপাতালে নিয়ে গেলে তারা কোন চিকিৎসা দেয় নি। তারা নানা ফর্মালিটি দেখিয়ে সময় নষ্ট করলেও রোগীকে কোন চিকিৎসা করেনি। আমরা বার বার তাদেরকে অনুরোধ করেও তাদের সাহায্য পাইনি।

তিনি বলেন- গত কয়েকদিন আগেও তার ভাই এই হাসপাতালে প্রায় ২০ হাজার টাকার পরীক্ষা করিয়েছেন। কিন্তু তবুও আজ তারা রোগীকে কোন চিকিৎসা করেনি।

এই ব্যাপারে আল হারামাইন হাসপাতালের সহকারী পরিচালক নাহিয়ান চৌধুরী বলেন, সকালে যে সময় ঐ রোগী আমাদের হাসপাতালে এসেছিলেন তখন তার আইসিইউ সাপোর্ট প্রয়োজন ছিল৷ তিনি গত ৩-৪ দিন আগে আমাদের হাসপাতালে ডা. শাহেদ আহমদকে দেখিয়েছিলেন। তখন ডাক্তার তাকে কিছু টেস্ট দেন এবং জ্বর, শ্বাসকষ্ট থাকায় করোনা পরীক্ষা করারও পরামর্শ দেন। আমাদের হাসপাতালে করোনা রোগীদের জন্য আইসোলেশন ওয়ার্ড থাকলেও আইসিইউ ব্যবস্থা নেই। তাই আমরা তাকে দ্রুত নর্থ ইস্ট হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বলি। আমাদের আইসিইউতে ৫-৬ জন রোগী চিকিৎসাধীন। এই অবস্থায় আমরা করোনা সন্দেহভাজন রোগী কিভাবে আইসিইউতে নেব।

এদিকে, জাকির জানান- গত মঙ্গলবার (২ জুন) শামসুদ্দিন হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন ইকবাল হোসেন। কিন্তু এখনো তার রিপোর্ট আসেনি।

সিলেটভিউ২৪ডটকম/৫ জুন ২০২০/এএইচ/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.