Sylhet View 24 PRINT

সিলেটে উত্তাল সুরমা, বেড়েছে সব নদীর পানি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১২ ১২:২৯:৩৪

নিজস্ব প্রতিবেদক :: টানা বৃষ্টি ও উজানী ফলে সিলেটে উত্তাল হয়ে ওঠেছে সিলেটে সুরমা নদী। জেলার দুটি পয়েন্টেই বিপদসীমা অতিক্রম করেছে সুরমা। ফলে সিলেট নগরীর বিভিন্ন এলাকায়ও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

এছাড়া সিলেট জেলায় বিপদসীমার উপরে উঠে এসেছে কুশিয়ারা ও সারী নদীর পানি।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট কার্যালয় জানিয়েছে, রবিবার বেলা ১২টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপদসীমার ৮০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। আর সুরমা নদীর পানি শনিবার সিলেট পয়েন্টে বিপদসীমা অতিক্রম না করলেও, রবিবার সকাল থেকে বাড়তে শুরু করেছে। রবিবার বেলা ১২টায় সিলেট পয়েন্টে সুরমার পানি প্রবাহ ছিল ১০.৮৯ মিটার। যা বিপদসীমার ৯ সেন্টিমিটার উপরে।

এছাড়াও সিলেটের  ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কুশিয়ারার পানি বেলা ১২টায় প্রবাহিত হচ্ছে ৯.৭৫ মিটার। এ পয়েন্টে বিপদসীমা ৯.৪৫ মিটার। অর্থাৎ এ পয়েন্টে পানি বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি কিছুটা কমলেও এখনো বিপদসীমার উপরে রয়েছে সারি নদীর পানি। শনিবার সন্ধ্যা ৬টায় সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল ১২.৪৭ মিটারে। আজ বেলা ১২টায় পানি কিছুটা নিচে নেমে এসেছে। প্রবাহিত হচ্ছে ১২.৪৬ মিটার দিয়ে। যা বিপদসীমার ১ সেন্টিমিটার উপরে।

কুশিয়ারা নদীর পানির উচ্চতা আমলশিদ পয়েন্টে গতকাল শনিবার সন্ধ্যায় ১৪.৭৯ মিটার ছিল। আজ রবিবার বেলা ১২টায় টায় উচ্চতা বেড়ে দাড়িয়েছে ১৫.১৫ মিটারে। শেওলা পয়েন্টে কুশিয়ারার পানির উচ্চতা শনিবার সন্ধ্যায় ছিল ১২.২০ মিটার। সোমবার বেলা ১২টা পর্যন্ত এ পয়েন্টে পানি বেড়ে হয়েছে ১২.৩৭ মিটার। শেরপুর পয়েন্টে কুশিয়ারার পানির উচ্চতা কাল সন্ধ্যায় ছিল ৮.০৪ মিটার, আজ বেলা ১২টায় তা বেড়ে হয়েছে ৮.১৪ মিটার।

এদিকে, কানাইঘাটের লোভা নদীর পানি গতকালের ১৪.৮২ মিটার থেকে বেড়ে আজ দুপুরে দাঁড়িয়েছে ১৪.৮৫ মিটার।

সিলেটভিউ২৪ডটকম/১২ জুলাই ২০২০/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.