Sylhet View 24 PRINT

করোনায় আক্রান্ত সিলেটের ড. এনাম যেমন আছেন ঢাকার হাসপাতালে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১২ ১৮:১১:০৫

ফাইল ছবি

নিজস্ব  প্রতিবেদক ::  করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সিলেট নগরীর দরগাহ মহল্লার বাসিন্দা ড. মো. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ড. এনাম এখন নিজ হাতে খাবার খেতে পারছেন।

জানা গেছে, গত ১লা জুলাই করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার  উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরদিন ২ জুলাই নমুনা পরীক্ষায় তাঁর শরীরে শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর তাঁর শরীরের অবস্থার অবনতি ঘটলে ৪ জুলাই তাকে ঢাকার এপোলো হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে নেয়ার পর প্রথম দিকে বিএনপি নেতা এনামের শারীরিক অবস্থার আরো অবনতি ঘটে। প্রতি মিনিটে ৭৫ লিটার করে অক্সিজেন দেয়া হয় তাঁর শরীরে।

খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে তাঁর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তিনি এখন নিজ হাতে খাবার খেতে পারছেন।  

ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. শাকিলুর রহমান জানান,  তাঁর (ড. এনামের) শরীরে বর্তমানে ৪-৫% অক্সিজেন দেওয়া হচ্ছে। এতে তাঁর শরীরে অক্সিজেনের পরিমান ৯৮-৯৯% থাকছে। ফুসফুসে ও রক্তের মধ্যে ইনফেকশনের পরিমাণ আগের তুলনায় অনেক কমেছে বলে জানান ডা. শাকিল। তিনি আরো জানান, অবস্থার আরো কিছুটা উন্নতি হলে আগামী দু’তিন দিনের মধ্যেই তাকে আইসিইউ বেড থেকে কেবিনে স্থানান্তর করা হতে পারে। 

উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় নেতা ড. এনামের পিতা মুজিবুল হক চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে গত ৮ জুলাই সিলেট নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১২ জুলাই ২০২০/ জুনেদ 


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.