Sylhet View 24 PRINT

শাবির আর্কিটেকচার এলামনাইয়ের শপথ গ্রহণ ও ওয়েবসাইট উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৪ ১৮:৫৭:১৭

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের এলামনাইদের সংগঠন 'আর্কিটেকচার সাস্ট এলামনাই এসোসিয়েশন' (আশা) এর প্রথম নির্বাহী পরিষদের শপথ গ্রহণ ও তাদের নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে।

সোমবার রাত ৯টায় এক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ওয়েবসাইটটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমরা চেষ্টা করছি প্রত্যেক বিভাগের এলামনাইদের জন্য এই ধরণের একটি ওয়েবসাইট তৈরি করতে। যাতে সব গ্র্যাজুয়েট সেখানে যুক্ত হতে পারে, তাদের তথ্য-উপাত্ত রাখতে পারে এবং পারস্পরিক যোগাযোগ বাড়াতে পারে।

তিনি এলামনাইদেরকে এ ব্যাপারে সকল প্রকার সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন এবং পাশাপাশি একাডেমিক কারিকুলাম সংশোধনে ও দরিদ্র, মেধাবী শিক্ষার্থীদের প্রয়োজনে এলামনাইদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউটের সভাপতি স্থপতি জালাল আহমেদ এবং শাবির আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক কৌশিক সাহা।

এ সময় বিশেষ অতিথি জালাল আহমেদ 'আশা' লোগো প্রতিযোগিতায় বিজয়ী ইমরান খান এর নাম ঘোষণা করেন এবং সংগঠনটির লোগো উন্মোচন করেন।

সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক কে এম মহিউদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বর্তমান সভাপতি হাসান তারেক এবং সহ সভাপতি মো ওয়ালীঊল্লাহ।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে ১৭৬ জন সদস্যের অংশগ্রহণে ঢাকা ও সিলেটে কেন্দ্রে  প্রত্যক্ষ ও অনলাইন ভোটের মাধ্যমে 'আশা' ১৩ সদস্যের নির্বাহী পরিষদ নির্বাচিত হয়। পরবর্তীতে আশা'র তথ্য সেবা এবং অনলাইন কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় উপাচার্যের পরিকল্পনা ও সুষ্ঠু তত্ত্বাবধানে এবং "গ্র্যাজুয়েট নেটওয়ার্ক" এর কারিগরি সহায়তায় আধুনিক সুবিধাসম্বলিত পূর্ণাঙ্গ এই ওয়েবসাইটটি
(https://arcsustalumni.com/) প্রস্তুত করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/১৪ জুলাই ২০২০/এএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.