Sylhet View 24 PRINT

সিলেটে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশীদের বৃক্ষরোপণ কর্মসূচি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৪ ২২:৫৩:২৩

সিলেট :: প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮-এর প্যানেল প্রত্যাশী কমিটি ৬১ জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশে সিলেট জেলার প্যানেল প্রত্যাশীদের সাথে নিয়ে এই কাজের উদ্বোধন করেন গোলাপগঞ্জ উপজেলার সুযোগ্য শিক্ষা অফিসার দেওয়ান নাজমুল আলম এবং সহকারী অফিসার জহিরুল ইসলাম।

বৃক্ষরোপণ কর্মসূচি সম্পর্কে প্যানেল প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল কাদের বলেন, জলবায়ু ও মাটির গুনে প্রাচীন কাল থেকেই বাংলাদেশ সবুজের সমারহের জন্য সুপ্রসিদ্ধ। আর এ সমারহ শুধুমাত্র গাছের জন্য সংখ্যাধিক্যে সীমাবদ্ধ ছিলনা, প্রজাতীর বৈচিত্রও সমৃদ্ধ ছিল । পরিবেশগত ভারসাম্য রক্ষার্থে একটি দেশের আয়তনের শতকরা ২৫ ভাগ এলাকায় বনভূমি থাকা একান্ত প্রয়োজন রয়েছে বলে বিশেজ্ঞগণ মনে করেন । কিন্তু বাংলাদেশের আয়তনের তুলনায় বনাঞ্চল এলাকার পরিমান মাত্র ৭.৭ ভাগ এবং ভুমি এলাকার তুলনায় ১৪ শতাংশ বনাঞ্চল । তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে ৬১ জেলাতে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্যানেল প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বাবুল মুন্সি ও সাধারণ সম্পাদক আবু হাসান। 


সিলেটভিউ২৪ডটকম / ১৪ জুলাই, ২০২০ / প্রেবি / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.