Sylhet View 24 PRINT

সিলেটে ঈদের দ্বিতীয় দিনেও পশু কোরবানি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০২ ১৩:৪৫:২২

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ঈদুল আজহার দ্বিতীয় দিনেও অনেকে ত্যাগের মহিমায় পছন্দের ক্রয় করা পশু কোরবানি দিয়েছেন। রবিবার (১ আগস্ট) সকালে এসব পশু কোরবানি দেওয়া হয়।

এদের কেউ আবার ঈদের প্রথম দিন শনিবার (১ আগস্ট) কসাই না পেয়ে অথবা ঈদের দিনটিতে কোনো ধরনের ঝামেলা করতে চাননি বলেই সকালে তারা পশু কোরবানি দিয়েছেন।

ইসলামের বিধান অনুযায়ী, ঈদের দিন ছাড়াও জিলহজ মাসের ১১ তারিখ (ঈদের দ্বিতীয় দিন) এবং ১২ তারিখ (ঈদের তৃতীয় দিন) দিনেও পশু কোরবানি করা যায়। তাই রবিবার ঈদের ২য় দিন সিলেট নগরীর বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে কোরবানির চিত্র।

উপশহর এলাকার বাসিন্দা কাজী ফাহিম জানান, ঈদের দিনটিতে কসাইরা একটু বেশি ব্যস্ত থাকেন। আবার অনেকে কসাই খুঁজেও পাননি। তাই ঝামেলা না বাড়িয়ে ঈদের দিনটিতে আমরা বিশ্রাম ও উৎসবে কাটিয়ে দ্বিতীয় দিন পশু কোরবানি করছি।

এদিকে অনেকেই ঈদের আগে এবার গরু কিনতে পারেননি। কেউবা আবার ঈদের দিন সকালেও পশু ক্রয় করেছেন। আর তাই ঈদের দিন তারা কোরবানি না করে দ্বিতীয় দিন কোরবানি করছেন। এছাড়াও সিলেট নগরীর অনেকেই পারিবারিক রেওয়াজ অনুযায়ী ঈদের দিন পশু কোরবানি না দিয়ে দ্বিতীয় দিন বা তৃতীয় দিনে কোরবানি দিয়ে থাকেন।

সিলেটভিউ২৪ডটকম/২ আগস্ট ২০২০/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.