Sylhet View 24 PRINT

করোনা: সুস্থতায় পিছিয়ে সিলেট জেলা, মৃত্যুতে এগিয়ে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৪ ১২:১৪:৪৯

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৬৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার ৫০ জন, সুনামগঞ্জে ৫ জন, হবিগঞ্জে ৪ জন এবং মৌলভীবাজারের ৯ জন। গত ২৪ ঘন্টায় সিলেট জেলায় একজনের মৃত্যু হয়েছে।

সবশেষ মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ১৯১ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৪১৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫১৭, হবিগঞ্জে ১ হাজার ১৮৯ এবং মৌলভীবাজারে ১ হাজার জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সিলেট বিভাগের ৩ হাজার ৬২৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ১২৫, সুনামগঞ্জে ১ হাজার ১৫০, হবিগঞ্জে ৭৬৫ ও মৌলভীবাজারে ৫৮৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১১, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় সুস্থতার হার কম এবং মৃত্যুর হার সবচেয়ে বেশী। সুস্থতার দিক থেকে এগিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা। এ জেলায় সুস্থ হয়েছেন প্রায় ৭৫ শতাংশ রোগী। যেখানে সিলেট জেলা সুস্থতার হার মাত্র ২৫ শতাংশ। অপরদিকে হবিগঞ্জে সুস্থতার হার প্রায় ৬৪ শতাংশ আর মৌলভীবাজারে ৫৮ শতাংশ।

মৃত্যুর সংখ্যার দিক দিয়ে সিলেট জেলায় মৃত্যুর হার ২.৮৫ শতাংশ, সুনামগঞ্জে .৯৮ শতাংশ, হবিগঞ্জে .৮৪ শতাংশ এবং মৌলভীবাজারে ১.৩ শতাংশ।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ১৬৫ জন। এরমধ্যে ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

সিলেটভিউ২৪ডটকম/৪ আগস্ট ২০২০/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.