Sylhet View 24 PRINT

সুরমা : শহর পয়েন্টে সুসংবাদ, কানাইঘাট পয়েন্টে দু:সংবাদ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৯ ১৩:৫৩:০৩

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে সুরমা নদীর পানি শহর পয়েন্টে কম থাকলেও কানাইঘাট পয়েন্টে আবারও বাড়তে শুরু করেছে। এতে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছেন ওই অঞ্চলের মানুষের মাঝে।

আজ রোববার (৯ আগস্ট) পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার জানান, বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী কানাইঘাট উপজেলার লোভাছড়া দিয়ে প্রবাহমান লোভা নদী। সুরমা নদীর সঙ্গে মিলিত হয়ে বিলীন হওয়া এ নদীর পানি হ্রাস ও বৃদ্ধির ওপর নির্ভর করে সুরমা নদীর পানির প্রবাহ।

তিনি জানান, গত দুদিন বৃষ্টি হওয়ায় লোভা নদীর পানি গতকাল শনিবার দুপুরের দিকে বাড়তে থাকে। গতকাল সন্ধ্যায় ১১ দশমিক ৮৭ মিটার থেকে পানি বেড়ে আজ সকালে ১১ দশমিক ৯১ মিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। লোভার পানি বাড়ায় সুরমা নদীর কানাইঘাট পয়েন্টেও পানি বাড়ছিল। গতকাল সন্ধ্যায় ১০ দশমিক ৭৬ মিটার থেকে বেড়ে আজ সকালে ১০ দশমিক ৮২ মিটার দিয়ে পানি প্রবাহিত হচ্ছিল।

তবে সুরমা নদীর সিলেট শহর পয়েন্টে পানি কমছে। গতকাল সন্ধ্যায় ৮ দশমিক ৭৯ মিটার থেকে নেমে আজ সকালে ৮ দশমিক ৭৭ মিটার দিয়ে প্রবাহিত হয়।

অপরদিকে, কুশিয়ারা নদীতে পানি কমার ধারা অব্যাহত রয়েছে। কুশিয়ারার ফেঞ্চুগঞ্জ পয়েন্টে আরও এক ধাপ কমেছে পানি। আজ সকাল ৬টায় ৯ দশমিক ৩৫ মিটার থেকে নেমে সকাল ৯টায় প্রবাহিত হয় ৯ দশমিক ৩৪ মিটার সমানে।

 
সিলেটভিউ২৪ডটকম / ৯ আগস্ট, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.