Sylhet View 24 PRINT

হঠাৎ তীব্র গরম, সোমবারের অপেক্ষায় সিলেটের মানুষ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২০ ১১:৫৭:০২

নিজস্ব প্রতিবেদক :: হঠাৎ তীব্র গরম যে মনে হচ্ছে এই বুজি মাথায় সূর্য ভেঙ্গে পড়ল। সিলেটে  শনিবার ও রবিবার  (১৯-২০ সেপ্টেম্বর)এর  প্রচন্ড তাপদাহে দুর্বিসহ হয়ে উঠেছে জনজীবন। টানা প্রখর রোদে মানুষের প্রাণ প্রায় ওষ্ঠাগত। গরম বাতাস শরীরে লাগছে আগুনের ঝাপ্টার মতো। ঘরে-বাইরে কোথাও কোনো স্বস্তি নেই। বিশেষ করে গরমে সবচেয়ে বেশি কাতর হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধরা। এমন গরমে সিলেটে নেতিয়ে পড়েছে প্রকৃতি, গাছ-গুল্ম-লতাও।

ছয় ঋতুর দেশে এখন চলছে শরৎকাল। তবে এবারের ঋতুগুলোর আচরণ ছিলো একটু ভিন্ন। গত প্রায় পাঁচ মাস ধরেই সিলেটে চলছে বৃষ্টিপাত। প্রখর রোদের দিন ছিলো হাতেগুনা কয়েকটি। বেশিরভাগ দিনেই ছিলো বৃষ্টির হানা। তাই এবারে গরমও ছিলো কম। আজকের আগেও গত ৪-৫ দিন বৃষ্টিই ছিলো সিলেটে।

তবে গত শুক্রবার থেকে বাড়তে শুরু করে তাপমাত্রা। শনিবার দুপুর পর্যন্ত ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াসে। এ মাত্রা আজ রবিবার  আগের দিনের চেয়ে কিছুটা কম নয়।

আবহাওয়া অফিস সূত্র আরো জানায়,  রোববার পর্যন্ত তাপমাত্রা বাড়তির দিকে থাকলেও সোমবার থেকে সিলেটে বৃষ্টিপাত বাড়বে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার থেকে সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা  বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে, আজকের তীব্র গরমে সিলেটে রোদের তাপ থেকে বাঁচতে সবাই খুঁজছেন একটু ছায়ার আশ্রয়। সবচেয়ে বিপদে আছেন খেটে খাওয়া মানুষেরা। প্রচুর খরতাপ আর গরম থেকে একটু রক্ষা পেতে বিভিন্ন ছায়াধার ও গাছের ছায়ায় আশ্রয় খুঁজে চলেছেন দিনমজুর ও রিকশাচালকেরা। খুব জরুরি না হলে বের হচ্ছেন না কেউ ঘরের বাইরে। যেসব কর্মজীবি মানুষ ঘরের বাইরে বের হচ্ছেন, তারাও অতিরিক্ত গরমে ক্লান্ত হয়ে পড়ছেন।

সিলেটভিউ২৪ডটকম / ২০ সেপ্টেম্বর, ২০২০ / ডালিম/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.