Sylhet View 24 PRINT

লংমার্চে হামলার প্রতিবাদ ও রায়হান হত্যার বিচারের দাবিতে সিলেটে সড়ক অবরোধ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২১ ২০:৪৮:৩২

সিলেট :: সারাদেশে অব্যাহত ধর্ষণকান্ডের সঙ্গে জড়িত ও তাদের মদতদাতা ও রায়হান হত্যাকান্ডের দ্রুত বিচার এবং ধর্ষণ বিরোধী লংমার্চে পুলিশ-ছাত্রলীগের যৌথ হামলার প্রতিবাদে জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক অবরোধ করে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ, সিলেট।

বুধবার (২১ অক্টোবর) বেলা বারোটা থেকে প্রায় ঘন্টাব্যাপী এ অবরোধ কর্মসূচি পালন করে সংগঠনটি।

অবরোধ চলাকালীন সময়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার আহ্বায়ক সঞ্জয় শর্মা,সামাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সাধারণ সম্পাদক সাদিয়া নোশিন, ছাত্র ইউনিয়ন নেতা মনীষা ওয়াহীদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী ধর্ষণের ঘটনাসহ সারাদেশের ধর্ষণের ঘটনার নিন্দা জানাচ্ছি। এছাড়া বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক হত্যার ঘটনারও নিন্দা জানাই। দেশে যে বিচারহীনতার সংস্কৃতি চলছে তার কারণেই ধর্ষণ,খুন,গুম বাড়ছে। এই সরকার মানুষের সব ধরণের অধিকারকে খর্ব করে রেখেছে। পুলিশের কাজ জনগণের নিরাপত্তা নিশ্চিত করা, আজ তাদের হাতেই প্রাণ যাচ্ছে সাধারণ জনগণের।’

বক্তারা আরও বলেন,‘আমরা দেখলাম ধর্ষণ বিরোধী লংমার্চে পুলিশ-ছাত্রলীগ যৌথভাবে হামলা করেছে। এই লংমার্চ ছিল ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন তৈরির লংমার্চ। এই লংমার্চে হামলা করে তারা আবারও প্রমাণ করল সরকার ধর্ষকদের পক্ষে। আমরা দেখছি পুলিশ আন্দোলন সংগ্রামকে দমাতে যত তৎপর হত্যাকারী ও ধর্ষকদের গ্রেপ্তারে তত নিষ্ক্রিয়। প্রায় ১০ দিন হতে চলল রায়হান হত্যার প্রধান অভিযুক্ত আকবর লাপাত্তা। তার সন্ধান এখনো পুলিশ দিতে পারেনি। আমরা অবিলম্বে এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত সকলের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’ এসময় তারা ধর্ষক ও প্রশয়দাতাদের বিচার দাবি করেন। একই সঙ্গে জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলনে অংশ নেয়ার আহ্বান জানান।

সিলেটভিউ২৪ডটকম/২১ অক্টোবর ২০২০/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.