Sylhet View 24 PRINT

মোগলাবাজারে সীরাতুন্নবী (সা.) মহাসম্মেলন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৭ ২১:২৩:৪৬

সিলেট :: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার সীরাতুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটির উদ্যোগে সীরাতুন্নবী (সা.) সম্মেলন সম্পন্ন হয়েছে। রবিবার এ মোগলাবাজার রেবতী রমন সরকারী দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেটের মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান ও সীরাতুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটির সভাপতি মাওলানা আজির উদ্দিন এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির আলোচনা পেশ করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন মাওলানা নজরুল ইসলাম কাসেমী ঢাকা।

সীরাতুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম লকুজ, মাওলানা আবুল কালাম, মুফতি আহমদ জাকারিয়া ও মুনাইম আহমদ’র যৌথ উপস্থাপনায় সম্মেলনে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা মাদরাসার শায়খুল হাদীস, আল্লামা শায়খ নজির আহমদ ঝিঙ্গাবাড়ী, জামেয়া রেঙ্গা’র সিনিয়র মুহাদ্দিস হাফিজ মাওলানা ফখরুল ইসলাম মোগলাবাজারী, ঢাকা লালবাগ মাদরাসার মুহাদ্দিস, বিশিষ্ট আলেম, মুফাসসির ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, বারইগ্রাম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শায়খ নূরুল ইসলাম পীর সাহেব বারইগ্রামী, মুফাসসিরে কুরআন মাওলানা মুফতি রাফী বিন মনি- ঢাকা, মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ আল-মাহদী ঢাকা, মাওলানা শামছুল ইসলাম পাঠলী সুনামগঞ্জ।

সম্মেলনে উপস্থিত ছিলেন ও আলোচনা করেন জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা’র শিক্ষা-সচিব ও সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি গোলাম মোস্তফা ইলাইগঞ্জি, সিনিয়র মুহাদ্দিস মাওলানা এজাজ আহমদ শেওলা, মাওলানা ইকবাল বিন হাশীম সুনামগঞ্জী, মাওলানা জমশেদ আলী কাসেমী গোয়াইনঘাটী সহ স্থানীয় ওলামায়ে কেরাম, সম্মেলনে সীরাতুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটির দেশ-বিদেশের পৃষ্ঠপোষক উপদেষ্টাবৃন্দ এবং এলাকার হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানগণ উপস্থিত ছিলেন।

সীরাতুন্নবী (সা.) সম্মেলনে বক্তারা বলেন, মানব জাতিকে মহান আল্লাহ রাব্বুল আলামীন এই দুনিয়াতে প্রেরণ করেছেন তাঁর ইবাদত ও বন্দেগী করার জন্য। মানুষ আল্লাহর বান্দা হিসেবে তার কাজই হচ্ছে তার খালিক ও মালিক মহান আল্লাহ রাব্বুল আলামীন এর ইবাদত করা। মানুষ কিভাবে আল্লাহর ইবাদত করবে এই পথ ও পদ্ধতি আল্লাহ আমাদেরকে নবী মুহাম্মদ (সা.) এর মাধ্যমে শিক্ষা প্রদান করেছেন। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির একমাত্র পথ হচ্ছে আল্লাহ বিধান ও মহানবী মুহাম্মদ (সা.) এর জীবন আদর্শের অনুসরণ করা। তাই দুনিয়ার শান্তি, কল্যাণ ও আখেরাতে মুক্তি নিশ্চিত করতে সবাইকে সকল ক্ষেত্রে মহানবী (সা.) এর জীবন আদর্শের প্রকৃত অনুসরণ করে এবং সকল ক্ষেত্রে তাঁর আদর্শ মেনে চলতে হবে।

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/ আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.