Sylhet View 24 PRINT

শেভরন বাংলাদেশ’র উদ্যোগে সিলেটে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ১৭:২০:৩৯

সিলেট :: শেভরন বাংলাদেশের উদ্যোগে সিলেট বিভাগের ২৩টি বিদ্যালয়ের পিছিয়ে পরা ও মেধাবী ৮৪৯ জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।

সোমবার (২৫জানুয়ারি) শেভরন বাংলাদেশ প্রতি বছরের মত বার্ষিক বৃত্তি প্রদান কর্মসূচির অংশ হিসেবে সিলেটের জালালাবাদ ও হবিগঞ্জের বিবিয়ানা ও মৌলভীবাজারের গ্যাস ফিল্ড এলাকার ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তিপ্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শেভরন বাংলাদেশের সিনিয়র র্কোডিনেটর, কমিউনিটি এনগেজমেন্ট মুরাদ আহমেদ, সিনিয়র র্কোডিনেটর, গর্ভন্টমেন্ট এ্যাফেয়ার্স এন্ড সোসালইনভেষ্টমেন্ট শ্রীনিবাস চন্দ্র নাথ, বিদ্যালয়ের প্রিন্সিপাল ও অভিভাবকবৃন্দ।

উল্লেখ্য-বৃত্তি প্রাপ্তদের মধ্যে প্রায় ৬৪ ভাগ বালিকা এবং ৬৬ জন রয়েছে যারা ২০২০ সালের এস, এস, সি পরীক্ষায় উচ্চতর গ্রেডে উর্ত্তীণ হয়েছে। ২০২০ সালের এসএসসি পরীক্ষার পাশের ফলাফল তুলনা করলে দেখা যায় জাতীয় ও সিলেট ডিভিশনের পাশের হার যথাক্রমে ৮২% এবং ৮০% পক্ষান্তরে শেভরনের বৃত্তিপ্রাপ্তদের গড় পাশ হার ৯৯%।

প্রায় দু-দশক আগে শেভরন বাংলাদেশ অল্পকিছু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বৃত্তি প্রদান কর্মসূচি চালু করে। ছাত্র-ছাত্রীদৈর একাডেমিক মান উন্নয়নের সহায়তা ছাড়াও শেভরন মান সম্মত শিক্ষা সহায়তা উদ্দ্যোগের মাধ্যমে গ্যাস ফিল্ড সংলগ্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা সংশ্লিষ্ট অবকাঠামো ও পরিবেশগত গুনগত পরিবর্তনে সহযোগিতা প্রদান করে আসছে। শিক্ষা বৃত্তি ছাড়াও স্কুলে অতিরিক্ত শিক্ষক নিয়োগ, কম্পিউটার ল্যাব স্থাপন, কোচিং, এন্ডয়মেন্ট ফান্ড, স্কুল ইউনিফর্ম, খেলার সামগ্রী, ফার্নিচার, স্বাস্থ্য সম্মত লেট্রিন ও সুপেয় পানির ব্যাবস্থাসহ নানাধরনের উদ্যোগ স্থানীয়ভাবে শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছে।

শেভরন সামাজিক দায়বদ্ধতার আলোকে দীর্থমেয়াদী মানব উন্নয়নে বৈশ্বিক সামাজিক উন্নয়ন এর লক্ষ্যে নানা কার্যক্রমের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৫

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.