Sylhet View 24 PRINT

নারী দিবসে গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেটের আলোচনা সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৮ ১৬:৫২:৩০

সিলেট :: ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় শোভাত্রাটি নগরীর নয়াসড়কস্থ কার্যালয় থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।    

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও আঞ্চলিক ট্রেনার সুফিয়া খাতুনের পরিচালনায় র‌্যালী ও আলোচনা বক্তব্য রাখেন- আঞ্চলিক উপদেষ্টা সালমা বাছিত, স্থানীয় কমিশনার সিদ্দিকা খাতুন, স্থানীয় কোষাধ্যক্ষ ফেরদৌসী আরা কামাল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শামীমা আক্তার নেভী, শরিফা খাতুন, শাহরীন ইসলাম চৌধুরী, মাহবুবা আক্তার।

এছাড়াও রেঞ্জার এবং গার্ল গাইডের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। নারী কবিতা আবৃতি করে হলদে পাখী পূর্ণতা ও তার দল।

র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের সফল বাস্তবায়নের ফলে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান। জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করেছেন। নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে করেছে সমঅংশীদারিত্ব। সর্বক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। নারী পুরুষের যৌথ প্রচেষ্টায় বিনির্মাণ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১২

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.