আজ রবিবার, ২১ জুলাই ২০২৪ ইং

ভূমিকম্প নিয়ে সচেতনতা বৃদ্ধিতে সিলেটে ছাত্র ইউনিয়নের প্রচারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-৩০ ১০:৩৫:১৩

সিলেট: ভূমিকম্পের সময় করনীয় সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে সিলেটে প্রচারণা চালিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ। আজ শনিবার (২৯ মে) রাতে নগরের বিভিন্ন এলাকায় এ প্রচারণা চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ, মহানগর সংসদের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, সাধারণ সম্পাদক বিশাল দেব, কোষাধ্যক্ষ মোহাইমিনুল ইসলাম মাহিন, শিক্ষা ও গবেষণা সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক, ছাত্রনেতা মিজু রহমান, সিদ্দিকুর রহমান বিল্লাল, শ্রাবণ দাস প্রমুখ।

জানা যায়, শনিবার রাত ৮টা থেকে নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টসহ নগরের বিভিন্ন এলাকায় মাইক দিয়ে এ প্রচারণা চালানো হয়। এসময় ভূমিকম্পের সময় সাধারণ মানুষকে আতঙ্কিত না হয়ে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান বক্তারা।

এবিষয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ বলেন, ‘সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েকদফা ভূমিকম্প সিলেটবাসী অনুভূত করেছেন। বিশেষজ্ঞরা শঙ্কা জানিয়ে বলেছেন এসব ভূমিকম্প বড় ভূমিকম্পের পূর্বাবাস। তবে জনসাধারণের মধ্যে এনিয়ে সচেতনা বৃদ্ধি করতে শনিবার সন্ধ্যা পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রচারণা লক্ষ্য করিনি আমরা। তাই ইতিহাস অর্পিত দায়িত্ব থেকে ছাত্র ইউনিয়ন সিলেট নগরের সাধারণ মানুষকে সচেতন করতে প্রচারণা চালায়। এসমঢয় আমরা ভূমিকম্পের সময় করনীয় কী তা প্রচার করি। জনসাধারণ যাতে আতঙ্কিত না হয়ে সচেতন হোন সেকারণেই আমাদের এই প্রচারণা।
    
    

সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৩

শেয়ার করুন

আপনার মতামত দিন