Sylhet View 24 PRINT

সিলেটে মাদরাসার প্রথম স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৫-০৮-০৮ ১৮:২০:২৩

সিলেট, শনিবার, ০৮ আগস্ট ২০১৫ :: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো সিলেট জেলার মাদরাসার প্রথম স্টুডেন্ট কেবিনেট নির্বাচন। মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা স্টুডেন্ট কেবিনেট নির্বাচন উপলক্ষে শনিবার বিয়ানীবাজার উপজেলার উত্তর আকাখাজানা দাখিল মাদ্রাসায় এ স্টুডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়।
সকাল ৮টা থেকে ১টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে দাখিল ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট ভোটার ছিলেন ১৫৪জন। এর মধ্যে ছাত্র ১০৩জন ও ছাত্রী ৫১জন। এ নির্বাচনটি শিক্ষার্থীদের শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ উন্নত এবং শিক্ষার্থীদের উন্নয়ন নিশ্চিত করা, অন্যের মতামতের প্রতি সহিষ্ঞুতা ও শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ ভর্তি ও ঝরে পরা রোধ, ক্রীড়া, সংস্কৃতি, সহশিক্ষা কার্যক্রমে শিক্ষকমন্ডলীকে সহযোগিতাসহ সার্বিক বিষয়ে সচেতনতার লক্ষ্যে শিক্ষামন্ত্রনালয়ের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ষষ্ঠ শ্রেণী থেকে মো. শহীদুল হক, মো. আলী হাসান, মোছা: তাছলিমা বেগম, সপ্তম শ্রেণী থেকে মো. ইদ্রিস আলী, মো. নাইমুল ইসলাম, মোছা: খাদিজা বেগম, অষ্টম শ্রেণী থেকে মো: আবিদ আহমদ, মো. রেজাউল করিম, মাইশা জান্নাত কল্পনা, নবম শ্রেণী থেকে মো. জাহিদ হাছান, মো. তাজুল ইসলাম, মোছা: সাজেদা বেগম, দশম শ্রেণী থেকে মো. আফজল হোসেন, মো. মিনহাজ আহমদ, তাছলীম জান্নাত মীম। প্রতি শ্রেণী থেকে  ৩জন করে নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করেন। 

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মাদ্রাসার শিক্ষার্থী মো. ইমরান আলী মুন্সি, সহকারী নির্বাচন কমিশনার সৈয়দ আশরাফুল ইসলাম ও আব্দুল হামিদ তানজিল নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করে।

এছাড়াও প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন মাদরাসার শিক্ষার্থী মো. ফাহিম উদ্দিন, ফেরদৌসী জান্নাত তামান্না ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন আবুল হাসান আনছারী, মো. আশরাফ হোসেন, মো. শুকরিয়া বেগম, মোছা: ওয়াহিদা বেগম। 

নির্বাচন কার্যক্রম পরিদর্শন করেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুজিবুল ইসলাম। সার্বিক তদারকি ও সহযোগিতা করেন মাদ্রাসার সুপার মাওলানা মো. মুদ্দাছির আলী, সহ সুপার মাওলানা রমিজ উদ্দীন, সহকারী মৌলভী মাওলানা আহমদ আল কবির, মাওলানা মো. আব্দুল বাছিত, মাওলানা মো. মাহবুবুল আলম, সহকারী শিক্ষক মাষ্টার আব্দুল হাকিম, মাষ্টার মোজাফফর হোসেন, মাষ্টার আশিকুর রহমান, ইবতেদায়ী প্রধান মাওলানা মোহাম্মদ ইয়াছিন, জুনিয়র মৌলভী মাওলানা মো. হুসাইন আহমদ, জুনিয়র শিক্ষিকা মাওলানা মোছা: বুশরা জাহান, অফিস সহকারী মাওলানা মো. কামাল আহমদ, জুনিয়র শিক্ষিকা মোছা. বুশরা বেগম, মোছা. আরিফা বেগম, ৪র্থ শ্রেনী কর্মচারী মো. উমর আলী, মো. আলবাব হোসেন। ম্যানেজিং কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি হাজী হাফিজ আব্দুস শহিদ, দাতা সদস্য মো. মাহমদ আলী, অভিভাবক সদস্য মো. আব্দুল মালিক ও এলাকার তরুন সমাজকর্মী মো. খালেদ আহমদ।

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.