Sylhet View 24 PRINT

শাবি বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ, ছাত্রলীগের দায়ভার নেবেনা শিক্ষার্থীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৬-১২-২১ ১২:৫২:২৬

নিজস্ব প্রতিবেদক ও শাবি প্রতিনিধি :: আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

তাদের দাবি, ছাত্রলীগের কারণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধ করে সাধারণ শিক্ষার্থীদের কেন বিপদে ফেলা হবে।

শাবির সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক আহবায়ক সারোয়ার তুষার বলেন, ‘ছাত্রলীগের কারণে শাবি ক্যাম্পাস বন্ধ করা অনাকাঙ্খিত। সাধারণ শিক্ষার্থীরা ছাত্রলীগের দায়ভার নিবে কেন। আমরা অবিলম্বে ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি জানাচ্ছি।’

এদিকে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভের কারণে সড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরা শুধুমাত্র অ্যাম্বুলেন্স চলাচল করতে দিচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে, ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর উদ্ভূত পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শাবির সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

এরও আগে শাবির তিনটি হল বন্ধ ঘোষণা করে প্রশাসন। বুধবার সকালে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। এ সংক্রান্ত নোটিশও টানানো হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান গ্রুপের সাথে সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায় ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সিলেটভিউ২৪ডটকম/২১ডিসেম্বর২০১৬/এমকে/আরআই-কে/এএএন



সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.