Sylhet View 24 PRINT

আদালতে হাজিরা দিলেন আরিফ-গৌছ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ১২:৫০:২৬

ছবি: শাহীন আহমদ, চিফ ফটো জার্নালিস্ট, সিলেটভিউ২৪ডটকম।

নিজস্ব প্রতিবেদক :: কিবরিয়া হত্যা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন সদ্য জামিনে মুক্ত সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র জিকে গৌছ।

বুধবার দুপুর ১২টার দিকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মকবুল আহসানের আদালতে হাজিরা দেন তারা। শুনানি শেষে আগামী বুধবার (১৮জানুয়ারী) পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত। তবে তারা দুজন ছাড়া আর কোন আসামীকে আজ আদালতে হাজির করা হয়নি।

দ্রুত বিচার ট্রাইবুনালের পিপি এডভোকেট কিশোর কুমার কর সিলেটভিউকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ কোন সাক্ষী ছিলো না। তাই বিচারক শুনানী শেষে আগামী বুধবার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন।

গত ৪ জানুয়ারি কারাগার থেকে মুক্ত হন আরিফ-গৌছ। এর আগে কিবরিয়া হত্যা মামলার সম্পূরক অভিযোগপত্রে নাম আসায় ২০১৪ সালের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের জৈষ্ঠ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করার পর থেকে কারাগারে ছিলেন আরিফ। অবশ্য মায়ের অসুস্থতার জন্য গত বছরের শেষদিকে ১৫ দিনের জন্য অন্তবর্তীকালীন জামিন পেয়েছিলেন তিনি।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর আলোচিত এই মামলার বাদি হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খানের স্বাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে শুরু হয় এ মামলার স্বাক্ষ্যগ্রহণ।

কিবরিয়া হত্যা মামলার পর এ ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলায়ও অভিযুক্ত হন আরিফ ও গৌছ। সর্বশেষ সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলা মামলায়ও তাদের অভিযুক্ত করা হয়। তবে বর্তমানে সবকটি মামলায় জামিনে রয়েছেন তারা।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেণেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ ৫ জন।

সিলেটভিউ২৪ডটকম/১১জানুয়ারি২০১৭/এএএন

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.