Sylhet View 24 PRINT

শাবিতে তিনদিনব্যাপি আন্তর্জাতিক সম্মেলন শুক্রবার থেকে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ২০:১০:৪৮

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী ১৩ জানুয়ারী থেকে শুরু হবে তিনদিনব্যাপী ‘৪র্থ আন্তর্জাতিক প্রকৌশল, গবেষণা, উদ্ভাবন ও শিক্ষা সম্মেলন’। চলবে ১৫ জানুয়ারী পর্যন্ত। এবারের সম্মেলনে দেশ-বিদেশের প্রায় ২৪টি বিশ্ববিদ্যালয়ের গবেষক, শিক্ষক, শিক্ষার্থী অংশ নিবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘এপ্লাইড সায়েন্স ও টেকনোলজি স্কুল’ আয়োজিত সম্মেলন উদ্বোধন করবেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো আমিনুল হক ভূইয়া। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

বুধবার শাবি প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান সম্মেলনের আহবায়ক  ও এপ্লায়েড সায়েন্স ও টেকনোলজির ডিন অধ্যাপক ড.মোহাম্মদ শহীদুর রহমান।

সম্মেলনের আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুর রহমান জানান, এবারের সম্মেলনে ৪টি কী-নোট, ৪টি ইনভাইটেট, ১৪০টি গবেষণা প্রবন্ধ এবং ২৫টি পোস্টার পেপার উপস্থাপন করা হবে।

বাইরের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জাপানের চিবা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কাজুকি ইনোবুশি, সায়তামা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তেছুয়া শিমামুরা, সিঙ্গাপুর ন্যাশন্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান এবং বুয়েটের অধ্যাপক ড. মো. ইকবাল মাহমুদ কী-নোট লেকচার উপস্থাপন করবেন।
 
সম্মেলনের সদস্য সচিব অধ্যাপক ড. এএমএম মোকাদ্দেস জানান, এবারের সম্মেলনে দেশ-বিদেশের অন্তত ২৪টি বিশ্ববিদ্যালয়ের গবেষকরা অংশ নিবেন।

সিলেটভিউ২৪ডটকম/১১জানুয়ারি২০১৭/এমকে/এমইউএ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.