Sylhet View 24 PRINT

প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নকে গুরুত্ব দিতে হবে: গণশিক্ষা মন্ত্রণালয় সচিব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১২ ১৬:৩৭:১৫

সিলেট ::  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আসিফ উজ জামান বলেছেন, প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নকে সবাই গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, সরকার শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের বেতন দ্বিগুণ করেছে, প্রত্যেক বিভাগে একজন করে পরিচালক পদ সৃষ্টি করে অধিদপ্তরের কাজ বিকেন্দ্রিকরণ প্রক্রিয়া চলছে।

তিনি বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উদ্যোগে সিলেট সার্কিট হাউজে শিক্ষা কর্মকর্তা ও প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ-পরিচালক তাহমিনা খাতুনের সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জিয়া উদ্দিন আহাম্মদ এর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন আহমদ, স্কুল ফিডিং প্রজেক্টের পরিচালক রাম চরণ দাস, সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূরুল ইসলাম, সহকারী অফিসার মোহন লাল দাস।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা অফিসারদের পক্ষে আব্দুল মুন্তাকিন, ইন্ট্রাক্টরদের পক্ষে আনিসুর রহমান, সহকারী শিক্ষা অফিসারদের পক্ষে আনিসুর রহমান, প্রধান শিক্ষকদের পক্ষে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি আবুল খায়ের। সভায় বক্তরা তাদের বিভাগীয় সমস্যা ও বিভিন্ন দাবী তুলে ধরেন।

মতবিনিময় কালে সিলেটে জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন সিলেট জেলা কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলায় প্রাথমিক শিক্ষা বিস্তার ও ঝড়েপড়া রোধে প্রজেক্টের মাধ্যমে মিড ডে মিল চালু করার প্রস্তাব দেন।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় নির্বাহী সভাপতি ওয়েছ আহমদ চৌধুরী, সিলেট জেলা সভাপতি গোলাম রব হাসনু, সেক্রেটারী বিপ্লব পুরকায়স্থ, শিক্ষক নেতা আব্দুল কাইয়ূম, আহমদুল কিবরিয়া বকুল, শহীদুল্লাহ, আনোয়ার হোসেন ও আতাউর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি


সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০১৭/প্রেবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.