Sylhet View 24 PRINT

ফের ডুবলো সিলেট নগরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৭ ১৬:০৯:৩১

নিজস্ব প্রতিবেদক :: টানা বৃষ্টিতে গত বুধবার জলে থৈ থৈ ছিল সিলেট নগরী। সৃষ্টি হয়েছিল জলাবদ্ধতার। এর দু’দিন পর আবারও জলের নিচে তলিয়েছে নগরীর বিভিন্ন এলাকা। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত টানা বৃষ্টিতে নগরীর বেশ কিছু এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। মানুষের বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে পড়ে পানি। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় নগরবাসীকে।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার সকাল থেকে টানা বৃষ্টিতে সিলেট নগরীর হাউজিং এস্টেট, হাওয়াপাড়া, দাড়িয়াপাড়া, পাঠানটুলা, সুবিদবাজার, সুবহানিঘাট, যতরপুর, মিরাবাজার, বারুতখানা, মির্জাজাঙ্গাল প্রভৃতি এলাকা জলমগ্ন হয়ে পড়ে। অনেক এলাকায় হাঁটুসমান জলাবদ্ধতার সৃষ্টি হয়। এছাড়া রাস্তাঘাট ডুবে গিয়ে মানুষের বাসাবাড়িতেও পানি ঢুকে পড়ে।

এতে করে চরম বেকায়দায় পড়তে হয় নগরবাসীকে। অনেকের বাসাবাড়িতে গুরুত্বপূর্ণ জিনিসপত্র পানিতে ভিজে গেছে। এছাড়া কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানেও পানি ঢুকে মালামালের ক্ষতি হয়েছে।

দুপুরের কিছু পরে বৃষ্টি থামায় বর্তমানে জলাবদ্ধতা কমেছে। নগরবাসী বলছেন, এভাবে বারবার জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে স্থায়ীভাবে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর ভাষ্য হচ্ছে, ‘জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে নগরীর ছড়া, খাল ও ড্রেনেজ সিস্টেম পরিস্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা চলছে। সিসিক ছড়া-খালে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে নিয়মিত অভিযান চালাচ্ছে।’

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০১৭/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.