Sylhet View 24 PRINT

ভোক্তা অধিকার আইনে মামলা নিয়ে নির্ভানা ইনের বক্তব্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৭ ২১:২০:২৯

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর মির্জাজাঙ্গাল এলাকার বিলাসবহুল হোটেল ও রেস্টুরেন্ট নির্ভানা ইনের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর  সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেছেন খোজারখলা এলাকার মো. সিরাজুল ইসলামের পুত্র ডা. শাহরিয়ার সিরাজী।

এই অভিযোগের বিরুদ্ধে পাল্টা বক্তব্য দিয়েছেন নির্ভানা ইন কতৃপক্ষ।

এক বিবৃতিতে নির্ভানা ইন হোটেলের জেনারেল ম্যানেজার আরিয়ান মুন্তাসির বলেন- বুধবার ইফতারের সময় অভিযোগকারী ও তার তিন বন্ধু ৪৯৫ টাকার বাফেট মেনু ক্রয় করেন। বাফেটের নিয়ম অনুযায়ী তারা যতটুকু ইচ্ছা খেতে পারবেন কিন্তু তারা যতটুকু খেয়েছেন তার চেয়ে বেশী খাবার নষ্ট করেছেন। যা বাফেটের নীতি বহির্ভুত এবং প্রতিষ্ঠানের জন্য ক্ষতিকারক।

তিনি আরো বলেন- নির্ভানা ইনের বাফেট নীতি অনুসারে অতিরিক্ত খাবার নষ্ট করায় তাদেরকে একজনের চার্জ বেশী ধরা হয়েছে। এই নিয়মটি দেশের প্রায় সকল রেস্টুরেন্টেই প্রযোজ্য। তারা অতিরিক্ত খাবারের শুরুতের অতিরিক্ত খাবার নষ্ট করার চেষ্টা করেন। তখন কতৃপক্ষ তাদেরকে খাবার নষ্ট না করার জন্য অনুরোধ করেন। কিন্তু বিষয়টি পাত্তা না দিয়েই তারা খাবার নষ্ট করেন। তাদের নষ্ট করা খাবার দিয়ে অন্তত দুজন পেটভরে খেতে পারবে। সেজন্যই তাদেরকে একজনের অতিরিক্ত চার্জ করা হয়েছে।

উল্লেখ্য- বাফেটের অতিরিক্ত থাকা খাবারগুলো নির্ভানা ইন কতৃপক্ষ এতিম শিশুদের মধ্যে বিতরণ করে থাকেন।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০১৭/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.