Sylhet View 24 PRINT

ধর্মপাশায় বন্যার কারনে প্রায় দু'শ বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১২ ২২:৫৩:৫০

ফারুক আহমেদ, ধর্মপাশা সংবাদদাতা :: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় পাহড়ি ঢল ও অধিক বর্ষনের কারণে ১৯৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের স্কুল ও স্কুল সংলগ্ন এলাকায় বন্যার পানি প্রবেশ করায় আজ শনিবার ও আগামীকাল রবিবারের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

দেওলা রাজদুরপুড়, কান্দা পাড়া, হলিদা কান্দা, আবুয়ার চর ও দশদরী গফুরেন্নেছাসহ আরও অনেক গুলো বিদ্যালয় পানিতে টইটুম্বুর ও ভরপুর। এসব স্কুলের প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িক পরীক্ষা চলছে। কিন্তু বন্যার কারণে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা : রোখেয়া আক্তার  বলেন, ‘উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্কুল ও স্কুল সংলগ্ন এলাকায় বন্যার পানি প্রবেশ করায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে বাদপড়া পরীক্ষা আবার নেওয়া হবে।’

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে সীমান্তের ওপাড় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত কয়েক দিনের বৃষ্টিপাতের কারণে এসব উপজেলায় বন্যা দেখা দিয়েছে। হাওর এলাকার পানি বৃদ্ধি পাওয়ায় মানুষের চলাচলের রাস্তাঘাট ও স্কুলের আঙ্গিনা পানিতে থৈথৈ করছে। শনিবার সকাল ৭টায় ধর্মপাশা উপজেলার কান্দাপাড়া  এলকায় কংস নদীর পানি বিপদসীমার ৪৪সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১২৭মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড। 

বৃষ্টিপাত ও পাহাড়ি ঢল অব্যাহত থাকায় উপজেলার সবকটি হাওরে পানি ক্রমশ বাড়ছে। এছাড়া পানি বেড়ে যাওয়ায় কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে যাওয়া আসা করতে বেশ সমস্যা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০১৭/এফএ/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.