Sylhet View 24 PRINT

পেঁয়াজের ঝাঁঝের সাথে পাল্লা দিয়ে বাড়ছে কাঁচা মরিচের ঝাল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৪ ০০:০২:০৬

জসিম উদ্দিন, বানিয়াচং প্রতিনিধি :: হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের বাজারগুলোতে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম হঠাৎ করে বেড়ে যাওয়ায় ক্রেতারা বিপাকে পড়েছেন।

শনিবার ও রবিবার উপজেলা সদরের বড় বাজার, গ্যানিংগঞ্জ বাজার ও অাদর্শ বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম বেড়েছে দ্বিগুন।

প্রতিকেজি পেঁয়াজ খুচরা ৫০-৬০ টাকা ও কাঁচা মরিচ ১৪০-১৫০ টাকা দরে বিক্রি করতে দেখা গেছে। অথচ সপ্তাহখানেক অাগেও বাজারে পেঁয়াজের দাম ছিল ২৫-৩০ টাকা অার কাঁচা মরিচের দাম ছিল ৮০-৯০ টাকা। অর্থ্যাৎ পেঁয়াজ প্রতিকেজি ২৫-৩০ টাকা এবং কাঁচা মরচিরে দাম ৫০-৬০ টাকা বেড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন অায়ের মানুষ ও সাধারণ ক্রেতারা।

উপজেলা সদরের তোপখানা মহল্লার জাহের মিয়া জানান, হঠাৎ করে কাঁচা মরিচ ও পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বাজার করতে এসে বিপাকে পড়তে হচ্চে। দর কষাকষি করেও কুলিয়ে উঠতে পারছিনা।

কাঁচা মরিচের দাম বাড়ার কারণ জানতে চাইলে, বড়বাজারের কাঁচামাল ব্যবসায়ী অাফরোজ মিয়া বলেন, উত্তরাঞ্চলে ইদানিং বন্যা অার অতিবৃষ্টির কারণে উৎপাদন কম হওয়ায় কাঁচা মরিচের দাম বেড়েছে।

পেঁয়াজের দাম সম্পর্কে বড় বাজারের কয়েকজন বিক্রেতা জানান, পেঁয়াজের ব্যাপারে অামরা সবসময় ভারতের উপর নির্ভরশীল। ভারতে পেঁয়াজ উৎপাদনে সমস্য দেখা দিলে অামাদের দেশে পেঁয়াজের দাম বাড়ে। তারা বলেন, শুনেছি ভারতের যে জায়গায় পেঁয়াজ উৎপাদন হয় সেখানে বন্যা হয়েছে। তাই অামদানী কম হওয়ায় বেড়েছে পেঁয়াজের দাম।

সিলেটভিউ২৪ডটকম/১৪ আগস্ট ২০১৭/জেইউ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.