Sylhet View 24 PRINT

শিক্ষকের পোস্টিং দিতে টস করলেন মন্ত্রী!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৫ ০১:০৪:৫৪

পৃথিবীতে প্রতিদিনই আজব কিছু ঘটনার জন্ম হচ্ছে।  নিত্যনতুন এসব ঘটনা যেমন গড়ছে রেকর্ড, তেমনি জন্ম দিচ্ছে বিতর্কেরও।  সম্প্রতি ভারতের পাঞ্জাবে এক শিক্ষককে পোস্টিং দিতে দিয়ে আজব কাণ্ড করে বসলেন মন্ত্রী।

পাঞ্জাবের প্র‌যুক্তি শিক্ষা দফতরের মন্ত্রী চরণজিৎ সিং ছান্নির এই কাণ্ড শুনলে অবাক হতেই হয়।

রাজ্যের একটি পলিটেকনিক কলেজে শিক্ষক নিয়োগ নিয়ে গোটা রাজ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে। রাজ্যের বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩৭ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। গত সপ্তাহে সেই নিয়োগ দিতে গিয়েই ‌যত বিপত্তি।

নিজেদের পছন্দ মতো কলেজ বেছে নেন প্যানেলে থাকা অধিকাংশ শিক্ষক। কিন্তু রাজ্যের একটি কলেজে পোস্টিং পাওয়া নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন দুই শিক্ষক। দুই শিক্ষকই ওই কলেজে পোস্টিং দাবি করেন। কিন্তু এটা ওই মুহূর্তে সম্ভব ছিল না! তাই, শেষ প‌র্যন্ত বিষয়টি মীমাংসার জন্য নিয়ে ‌যাওয়া হয় মন্ত্রী চরণজিতের কাছে। মন্ত্রী শেষপ‌র্যন্ত বুদ্ধি বের করেন, টস করেই সমস্যার সমাধান হবে।

বেশ কয়েকজন শিক্ষকের উপস্থিতিতে এরপর টস করেন চরণজিৎ। তবে সেই টস শেষ পর্যন্ত বিবাদমান শিক্ষকদের কর্মস্থল সুনিশ্চিত করতে পেরেছে কিনা জানা যায়নি, কিন্তু নিশ্চিতভাবেই খবরের শিরোনামে এনে দিয়েছে ওই শিক্ষকদ্বয় ও বিভাগীয় মন্ত্রীকে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.