Sylhet View 24 PRINT

৩ বছরের নিখোঁজ শিশুকে রক্ষা করল অন্ধ কুকুর!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৪ ০০:৪৩:১৪

বয়স তার ১৭ বছর। কানে শুনতে পায় না। চোখের দৃষ্টিও কম। তবু সেই শারীরিক প্রতিকূলতাকে সঙ্গে নিয়েই সে রক্ষা করল এক ৩ বছরের একটি ছোট্ট মেয়ের প্রাণ। আপাতত ফেসবুক উত্তাল ম্যাক্স নামের কুকুরটিকে নিয়ে।

জানা যায়, গত শুক্রবার দুপুর থেকে নিখোঁজ ছিল কুইন্সল্যান্ডের ছোট্ট মেয়ে অরোরা। শেষ পর্যন্ত শনিবার সকালে তার সন্ধান মিলল। কনকনে শীত ও বৃষ্টির ভিতরে সারা রাত তাকে আগলে রেখেছিল ম্যাক্স।

৩ বছরের সেই শিশু নিখোঁজ হয়ে যাওয়ার পরে তার বাড়ির লোক তন্ন তন্ন করে তাকে খুঁজতে শুরু করে। কোনও ভাবে অরোরা বাড়ি থেকে বেরিয়ে পড়েছিল বলে ধারণা তাদের। এরপর খুঁজতে খুঁজতে সকালে এসে তারা দেখা পান ম্যাক্সের। ম্যাক্সই তাদের টানতে টানতে নিয়ে যায় অরোরার কাছে।

পুলিশ ও অরোরার বাড়ির লোকের অনুমান, অন্তত ১৫ ঘণ্টা ম্যাক্স পাহারা দিয়ে আগলে রেখেছিল অরোরাকে।  যে বাড়িতে অরোরা ছিল, সেটি পাহাড়ে ঘেরা বেশ দুর্গম একটি জায়গা। নানা রকমে বিপদে পড়তেই পারত অরোরা। কিন্তু ম্যাক্সের কারণেই কোনও রকম বিপদে পড়তে হয়নি অরোরাকে।

ঘরের ছোট্ট সদস্য হারিয়ে গিয়ে অক্ষত অবস্থায় ফিরে এসেছে বাড়িতে। স্বাভাবিকভাবেই অনেক খুশি সবাই। কুইন্সল্যান্ড পুলিশ ছবিসহ ম্যাক্সের বাহাদুরির কাহিনি পোস্ট করতেই তা ভাইরাল। পোস্ট করার কয়েক ঘণ্টার মধ্যেই সেটি ৬৩ হাজার লাইক ও ১০ হাজারেরও বেশি শেয়ার হয়েছে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.