Sylhet View 24 PRINT

জুয়ায় হেরে বন্ধুর কাছে ‘বউ বন্ধক’!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-০৪ ০১:৫৫:২৪

‘বউ বন্ধক’ নিয়ে অনেক সিনেমা-নাটক থাকলেও বাস্তব জীবনে এমন ঘটনা বিরল। কিন্তু বাংলা চলচ্চিত্রের ‘বউ বন্ধক’ নামে সিনেমাটির বাস্তব রূপ দিয়েছেন এক স্বামী।সম্প্রতি কুমিল্লার চান্দিনা উপজেলায় ঘটে যাওয়া এই ব্যাপারটি এলাকাজুড়ে শোরগোল সৃষ্টি করেছে।

উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা গ্রামের আল-আমিন (২২) নামে এক যুবক জুয়া খেলায় সর্বস্ব হারিয়ে ৪ হাজার টাকা ধার নেন সঙ্গীয় খেলোয়াড় কামালের কাছে থেকে। তারা একে-অপরের বন্ধু। ওই টাকা পরিশোধে ব্যর্থ হয়ে অবশেষে পাওনাদার কামালের কাছে নিজের বউ বন্ধক রাখেন।

আল-আমিন নাওতলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। কামাল হোসেন একই গ্রামের মমতাজ মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, কামাল ও আল-আমিনসহ বেশ কয়েকজন যুবক একসঙ্গে প্রতিদিন জুয়া খেলে। গেল সোমবার (২৭ আগস্ট) আল-আমিন জুয়ায় হেরে কামালের কাছ থেকে ৪ হাজার টাকা ধার নেন।

মঙ্গলবার আবারও জুয়ার আসরে বসলে আল-আমিনের কাছ থেকে আগের পাওনা টাকা চান বন্ধু কামাল। কিন্তু আল-আমিন ওই টাকা দিতে পারছিলেন না। এ সময় কামাল টাকার পরিবর্তে আল-আমিনের বউকে চেয়ে বসেন, ‘টাকা দিতে না পারলে তোর বউকে দুই দিনের জন্য আমার কাছে বন্ধক দে।’ বন্ধুর এই অনৈতিক আবদারে এক পর্যায়ে রাজি হয়ে যায় আল-আমিন।

বুধবার দুপুরে আল-আমিন নিজের স্ত্রীকে কামালের সঙ্গে রাত কাটানোর জন্য নির্দেশ দিয়ে বলেন, ‘আজ রাতে কামাল আসবো। তার সঙ্গে দুই রাত কাটাইতে হইবো।’

এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। বিকেলে আল-আমিন বাড়ি থেকে বের হয়ে গেলে তার স্ত্রী বাড়ির অন্যান্য লোকজনকে বিষয়টি জানায়। কথা অনুযায়ী, বুধবার রাত ১০টায় কামাল আল-আমিনের ঘরে প্রবেশ করলে আশপাশের লোকজন তাকে আটক করে মারধর করে।

পরদিন বৃহস্পতিবার বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কানে যায়। শুক্রবার রাতে মাধাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অহিদ উল্লাহর সভাপতিত্বে সাবেক চেয়ারম্যান বাচ্চু মিয়া, ওয়ার্ড মেম্বার আব্দুল হালিম ও সাবেক মেম্বার আব্দুল মমিনের উপস্থিতিতে সালিশ ডাকা হয়। সালিশে বউ বন্ধকদাতা আল-আমিন ও বন্ধক গ্রহীতা কামালকে দোষী সাব্যস্ত করে তাদেরকে জুতাপেটা করা হয়।

এ ব্যাপারে ওয়ার্ড মেম্বার আব্দুল হালিম বলেন, ‘ঘটনাটি শুনেছি। তবে সালিশে শুরু থেকে ছিলাম না। মাঝামাঝি অবস্থায় সালিশে হাজির হয়েছি। সালিশের রায় অনুসারে তাদেরকে জুতাপেটা করা হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে মাধাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. অহিদ উল্লাহ বলেন, ‘বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এলাকার সম্মানহানিও বটে। তাদের দুইজনকে সবার সামনে জুতাপেটা করা হয়েছে।’

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.