Sylhet View 24 PRINT

বিবস্ত্র হয়ে ঘর পরিষ্কার করে মাসিক আয় ৪ লাখ টাকা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৪ ০০:২৪:৪৭

ঘর পরিষ্কার করে কত টাকা আয় করা যায়, আপনি কি জানেন? আপানার বাড়ি পরিষ্কার করার জন্য কর্মী নিয়োগ করেছেন। তবে তার মাসিক আয় আপনার জানাই আছে। তবে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টের বাসিন্দা ২৮ বছরের এক নারী বাড়ির মেঝে এবং জানলা পরিষ্কার করে কত টাকা আয় করে, তা জানলে চোখ কপালে উঠবে।

এক মেয়ের মা সেই নারী মাসে প্রায় সাড়ে চার লাখ টাকা রোজগার করেন। আর তা কিনা শুধু ঘর পরিষ্কার করেই। এমনকি, এই বিপুল পরিমাণে অর্থ উপার্জনের জন্য তাকে দিন-রাত পরিশ্রমও করতে হয় না। সারা সপ্তাহে মাত্র ১৬ ঘণ্টার কাজ।

আসলে সেই নারী একজন ‘ন্যাকেড ক্লিনার’৷ অর্থাৎ যখন তিনি ঘর পরিষ্কার করতে যান, তখন তার শরীর অনাবৃতই থাকে। তিনি জানিয়েছেন, যখন থেকে তিনি কোন পোশাক না পরে ঘর পরিষ্কার করার কাজ শুরু করেন, তখন থেকেই তার রোজগার কয়েকগুণ বেড়ে গেছে৷ এখন তো তিনি আগের তুলনায় অনেক কম সময়ও কাজ করেন৷

তবে তাদের কাজে নিয়োগ করার আগে, বাড়ির মালিকদের কিছু নিয়ম জানিয়ে দেওয়া হয় নিয়োগকারী কোম্পানির তরফ থেকে। যেখানে নারীদের সঙ্গে কথা বলা এবং তাদের দূর থেকে দেখার অনুমতি দেওয়া হয়। তবে শরীর স্পর্শ করা নিষেধ।

এই ধরনের কাজ করেন যে সকল নারী, তাদের আশা খুব তাড়াতাড়ি এই পেশাকে মুখ্য ধারায় নিয়ে আসার প্রচেষ্টা শুরু হবে৷ যে কোম্পানির হয়ে তিনি কাজ করেন তাদের মতে, পোশাকহীন অবস্থায় কাজ করার পদ্ধতিটি বেশ অভিনব এবং আকর্ষনীয়ও বটে৷ তবে এই পেশা নিয়ে বেশ কিছু বিবাদও ঘটেছিল৷

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.