আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে নবজাতককে হাসপাতালে রেখে মা’র পালিয়ে যাওয়ার চেষ্টা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৮ ০১:৩১:২৭

হবিগঞ্জ প্রতিনিধি :: নবীগঞ্জে সন্তান প্রসবের পর তাকে রেখে কৌশলে মা-পালিয়ে যেতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ মাকে আটক করেছেন। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে অবগত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ববর্তমানে নবজাতককে নার্স ও আয়াদের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের মৃত ছায়েদ মিয়ার কন্যা ছারিকুন বেগম (৩০) প্রচন্ড প্রসবের ব্যথা নিয়ে বৃস্পতিবার সকাল বেলা সাড়ে ১১টার দিকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে আসেন। কর্তব্যরত ডাক্তার তাকে তাৎক্ষণিকভাবে ডেলিভারী কক্ষে নিলে কিছুক্ষণের মধ্যেই তিনি একটি পুত্র সন্তান প্রসব করেন। কিন্তু ওই নবজাতককে রেখে ছারিকুন বেগম কৌশলে হাসপাতাল ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বিষয়টি হাসপাতালের ডাক্তার ও নার্সদের সন্দেহ হলে তারা তাকে আটক করেন। পরে কোন উপায় না পেয়ে বিষয়টি লিখিতভাবে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ থানা পুলিশকে অবগত করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত ৯টায় ওই নবজাতক ডাক্তার ও নার্সদের তত্ত্বাবধানে রয়েছে।

নবজাতকের মা প্রসূতি ছারিকুন বেগম জানান, প্রায় ৪ বছর পূর্বে তার প্রথম স্বামী মারা যাওয়ার পর সিলেটের ভোলাগঞ্জ এলাকায় কাজের সুবাধে পরিচয় হয় জায়েদ নামে এক লোকের সাথে। এমনকি এর কিছুদিন পর তারা কাবিনবিহীন বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তাদের ঔরষে সাজন মিয়া নামের ২ বছর বয়সের পুত্র সন্তান রয়েছে। অভাব অনটনের কথা চিন্তা করে সদ্য ভূমিষ্ট হওয়া নবজাতককে অন্য লোকের হাতে তুলে দিতে চান তিনি। তাই তিনি নবজাতককে হাসপাতালে রেখে সটকে যাওয়ার চেষ্টা করেন।

হাসপাতালের জরুরী বিভাগে দায়ীত্বরত ডাঃ ইদ্রিস আলম জানান, ভূমিষ্ট হওয়ার পর মা ওই নবজাতককে গ্রহণ না করে কৌশলে পালিয়ে যেতে চাইলে তাকে আটক করা হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে প্রশাসনকে অবগত করা হয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার আলম চৌধুরী জানান, ঘটনাটি ইউএনও ও থানার অফিসার ইনচার্জকে জানানো হয়েছে। শুক্রবার সকালে সমাজ সেবা অফিসার হাসপাতালে উপস্থিত হওয়ার পর সংশ্লিষ্টদের সমন্বয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৮ সেপ্টেম্বর ২০১৮/কেএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন