আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

উপজেলার কার্যক্রম শুরু, আনন্দে ভাসছে শায়েস্তাগঞ্জবাসী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ১২:১৭:৫৩

হবিগঞ্জ প্রতিনিধি :: প্রতিষ্ঠার প্রয় ১ বছর পর হবিগঞ্জ জেলার নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলার প্রশাসনিক কার্যক্রম চালু হয়েছে। রবিবার থেকে এ কার্যক্রমের শুভ সুচনা হয়। শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন সিরাজগঞ্জ জেলার তারাশ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম ফেরদৌস ইসলাম।

উপজেলা পরিষদের ভবন নির্মাণ না হওয়ায় অস্থায়ী কার্যালয় হিসেবে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসে চলবে দাপ্তরিক সকল কার্যক্রম। রবিবার থেকে তিনি ওই অফিসে বসছেন। শনিবার (১৭ নভেম্বর) এসএম ফেরদৌস ইসলাম দেশের সর্বশেষ অনুমোদন পাওয়া ৪৯২তম এই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল জানান, শনিবার সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এই উপজেলায় পদায়ন করা হয়েছে।

এদিকে, শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানভীর জাবেদ পাভেল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মর্জিনা আক্তার ও নবনিযুক্ত উপজেলা নির্বাহী অফিসার এসএম ফেরদৌস ইসলাম শায়েস্তাগঞ্জ উপজেলার অস্থায়ী কার্যালয়টি পরিদর্শনে যান। এ সময় শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মো. ছালেক মিয়াও উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৭ সালের ২০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) এর বৈঠকে শায়েস্তাগঞ্জ থানাকে দেশের ৪৯২তম উপজেলা হিসেবে উন্নীত করা হয়।
অপরদিকে, নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলার কার্যক্রম শুরু হওয়ায় খুশি শায়েস্তাগঞ্জবাসী। উপজেলা ঘোষণার ১ বছরেও কার্যক্রম শুরু না হওয়ায় অনেকটাই হতাশাগ্রস্থ ছিলেন তারা। কিন্তু রবিাবর থেকে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হওয়ায় আনন্দের জোয়ারে ভাসছে শায়েস্তাগঞ্জ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ নভেম্বর ২০১৮/কেএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন