Sylhet View 24 PRINT

বাহুবলে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৪ ২২:৫০:২০

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের বাহুবলে যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বাহুবল উপজেলার ফয়জাবাদ হিল বধ্যভূমি ও গণকবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনার মাধ্যমে এ দিবসটি উদযাপন করে বাহুবল উপজেলা প্রশাসন।

এ সময় প্রজ্বলিত মোমবাতি হাতে ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ সূরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন কমিটি এক আলোচনা সভার আয়োজন করে।

কনক দেব মিঠুর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার মো. জসিম উদ্দিন।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই দিনেই জাতির মেধাবী সন্তান ও বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের চূড়ান্ত বিজয়ের শেষ মুহূর্তে তাদেরকে হত্যা করে। তাদের উদ্দেশ্য ছিল বাঙালী জাতিকে মেধা শূন্য করা। তারা মনে করেছিল, বুদ্ধিজীবীদের হত্যা করলে বাঙালি জাতি স্বাধীনতা লাভ করলেও সামনে এগোতে পারবে না। কিন্তু আজ তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজঅনেক দূর এগিয়ে গেছে। সকল উন্নয়ন সূচকেই বাংলাদেশ পাকিস্তান থেকে ভাল অবস্থানে রয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারি কমিশনার ভুমি মো. রফিকুল ইসলাম, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মো. মাসুক আলী, বাহুবল মডেল প্রেসক্লাবের সভাপতি মো. নুরুল ইসলাম নুর, মুক্তিযোদ্ধা শেখ মো. ফিরুজ মিয়া, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, ডা. বাবুল কুমার দাস, নির্বাচন অফিসার নজরুল ইসলাম, আমতলী ম্যানেজার মো. মাসুদ চৌধুরী, কৃষক লীগের সভাপতি মাস্টার মুখলেছুর রহমান, সবুজ সংঘের সাধারণ সম্পাদক এম এ মজিদ তালুকদার, পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ সোহেল, এম শামছুদ্দিন, আমজাদ হোসেন ভুইয়া,আলমঙ্গীর কবির প্রমুখ।

সিলেটভিউ/১৪ ডিসেম্বর ২০১৮/কেএস/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.