Sylhet View 24 PRINT

হবিগঞ্জে ব্যালট বাক্স ছিনতাইর অভিযোগে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-০৩ ০০:০১:১৭

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জে নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে ঐক্যফ্রন্টের প্রার্থী জি কে গউছসহ প্রায় দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। দুটি মামলায়ই হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে।

বুধবার (২ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার তেতৈয়া গ্রামের সাবেক ইউপি মেম্বার তৈয়ব আলী বাদী হয়ে ১০৪ জনের বিরুদ্ধে এবং শহরের শায়েস্তানগর এলাকার আওয়ামী লীগ কর্মী মো. আশরাফ আহমেদ হারুন বাদী হয়ে জে কে অ্যান্ড এইচ কে হাই স্কুল কেন্দ্রে সহিংসতা এবং ব্যাটল বাক্স ছিনতাইয়ের অভিযোগে আরও ২২ জনের বিরুদ্ধে হবিগঞ্জ সদর থানায় মামলা করেন। এ মামলায় অজ্ঞাত রাখা হয় আরও ২০ থেকে ৩০ জনকে।

মামলার বিবরণে জানা যায়, গত রবিবার (৩০ ডিসেম্বর) নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে বেলা দুইটার দিকে শহরের জে কে এন্ড এইচ কে স্কুল এন্ড কলেজ কেন্দ্রে জাতীয় ঐক্যফন্টের প্রার্থী তার সমর্থকদের নিয়ে হামলা চালায়। এ সময় জাতীয় ঐক্যাফন্টের প্রার্থী আলহাজ্ব জি কে গউছ আওয়ামী লীগ কর্মীদের মারপিট করে ব্যালট বাক্স ছিনতাইয়ের জন্য তাঁর কর্মীদের নির্দেশ দেন। এ সময় বিএনপি কর্মীরা কেন্দ্র হামলা চালায় এবং ককটেল বিষ্ফোরণ করে এবং ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তারা পালিয়ে যায়। পরে বিকেল ৩টার দিকে আবার গোপায়া ইউনিয়নের তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালায় এবং ব্যালট বাক্স ছিনতাই করে।

দুটি মামলায়ই হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে।

এছাড়াও মামলায় উল্লেখ্যযোগ্য আসামীরা হলেন- হবিগঞ্জ-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জি কে গউছের ছোট ভাই জি কে গফফার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজিব আহমেদ রিংগন, জেলা যুবদল যুগ্ম সম্পাদক মো. সিতু মিয়া, যুগ্ম সম্পাদক মো. মাহবুব, জেলা বিএনপি নেতা এনামূল হক এনাম, মো. সামিউল বাছিত, রুবেল মিয়া, শামীম মিয়া, শাহজাহান মিয়া, শাহনূর মিয়া, মাহবুবুল হক হেলাল, মো. ইূরুল ইসলাম, রোখন আহমেদ, সৈয়দ আশরাফসহ আরও অনেকে।

সিলেটভিউ২৪ডটকম/০৩ জানুয়ারি ২০১৮/কেএস/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.