Sylhet View 24 PRINT

হবিগঞ্জে সরকারি খাল দখলের চেষ্টা, ব্যবসায়ীর কারাদন্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১০ ১৯:৫৭:৩৯

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের সরকারি খাল দখলের চেষ্টা করায় এক ব্যবসায়িকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকেলে নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আতাউল গণি ওসমানী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ড দেন।

দ-প্রাপ্ত ব্যবসায়ি উপজেলার ইনাতগঞ্জ বাজারের হাজী তশক উল্লাহ অটো রাইছ মিলের স্বত্ত্বাধীকারী আমিনুর রহমান (৪০)। সে ওই এলাকার চন্ডিপুর গ্রামের মৃত হাজী তশক উল্লাহর পুত্র।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউল গণি ওসমানী বলেন- আমিনুর রহমান বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে ইনাতগঞ্জ বাজারের পাশে দখলের জন্য একটি সরকারী খালে মাটি ফেলে ভরাট করছিল। খবর পেয়ে ইনাতগঞ্জ ভূমি অফিসের তহশিলদার শাহেদ আহমদ সরেজমিনে গিয়ে মাটি ভরাট না করতে নিষেধ করেন। কিন্তু আমিনুর নিষেধ অমান্য করে মাটি ভরাট অব্যাহত রাখে। এ সময় তহশিলদার শাহেদ আহমদ এর সাথে খারাপ দূর্ব্যবহার করেন আমিনুর।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সেখান যান সহকারী কশিনার (ভূমি) আতাউল গণি ওসমানী। এ সময় তাঁর (ভূমি কমিশনার) নির্দেশে সাথে থাকা পুলিশ আমিনুরকে আটক করে ভূমি অফিসে নিয়ে যান। পরে সরকারী জায়গা আত্মসাতের লক্ষে মাটি ভরাট করার সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আমিনুর রহমানকে ৭ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

পরে বিকেলেই আমিনুলকে জেল হাজতে প্রেরণ করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১০ জানুয়ারি ২০১৯/কেএস/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.