Sylhet View 24 PRINT

কিছু দিনের ভিতরেই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা: নবীগঞ্জে রেজা কিবরিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৪ ২০:৪৫:৫৪

নবীগঞ্জ প্রতিনিধি :: সারাদেশে শুদ্ধি অভিযানের নামে চুনোপুটিদের ধরা হচ্ছে, কিন্তু রাঘব বোয়ালরা ধরা ছোয়ার বাহিরে রয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। কিছু দিনের ভিতরেই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার বিকেলে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন, বর্তমান সময়ে এ সরকারের গতিবিধি দেখেই মনে হচ্ছে পুলিশ প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী নির্ভর সরকার। দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ রয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন- এ সরকার পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারবে বলে মনে হচ্ছেনা।  কিছু দিনের ভিতরেই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন , চতুর্থ ও পঞ্চম শ্রেণীর দুর্নীতিবাজদের না ধরে প্রথম, দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর দুর্নীতিবাজ ও তাদের গডফাদারদের ধরতে হবে। যখন হাজার হাজার কোটি টাকার ঋণখেলাপী, বড় বড় প্রকল্পে কমিশনসহ শেয়ার বাজারে যারা কেলেংকারী করেছে তাদেরকে ধরলে, তখন মনে হবে শুদ্ধি অভিযান। এখন যা হচ্ছে তা লোক দেখানো অভিযান।

ড. রেজা আরো বলেন ,ক্যাসিনো ব্যবসা, ইয়াবা ব্যবসা, চাঁদাবাজী, টেন্ডারবাজী এগুলো শুধু আওয়ামীলীগেই সম্ভব। অন্য দলে এসব অবৈধ কর্মকান্ড করা সম্ভব নয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,‘বর্তমানে শুদ্ধি অভিযানে দুইশ, চারশ, পাচঁশ কোটি টাকা উদ্ধার করা হয়েছে ।এটা দেশের বাজেটের তুলনায় সামান্য ব্যাপার। তারা বিগত ১১ বছরে হাজার হাজার কোটি টাকা দেশের বাহিরে পাচার করে নিয়ে গেছে, এই টাকা কে উদ্ধার করবে ? এই টাকাগুলো উদ্ধার করা সম্ভব হলে দেশের উন্নয়নে ভালো কিছু কাজ করা যেত।

বেগম জিয়া প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার ইচ্ছে করেই খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে। তারা বলেছে বিএনপি আন্দোলন করলে খালেদা জিয়াকে ছেড়ে দেবে। এতে বুঝা যায় ইচ্ছে করেই এই বৃদ্ধা মানুষটাকে আটকে রেখেছে।  চিকিৎসার স্বার্থে খালেদা জিয়াকে অচিরেই মুক্তি দেওয়া প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, বর্তমানে সময়ে যা ঘটে সব কিছুতেই বিরুধীদলকে দায়ী করা হয়।  সাম্প্রতিক সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত যখন সারাদেশ তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছিলেন, এটা বিরুধীদলের কাজ।  এখন বাজারে পেয়াঁজের বাজারে মূল্য বৃদ্ধিতেও তারা বিএনপিকে দায়ী করতে পারে এটা অস্বাভাবিক কিছু নয়।

সিলেটভিউ২৪ডটকম/০৪ অক্টোবর ২০১৯/হামজা/জেএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.