Sylhet View 24 PRINT

হবিগঞ্জে অভুক্ত কুকুরের পাশে সাংবাদিক-পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ১৩:২৭:৪৩

হবিগঞ্জ প্রতিনিধি :: প্রাণঘাতি করোনাভাইরাস বিশ্বকে যেন দূর্ভিক্ষের দিকে ঠেলে দিচ্ছে। নিম্ন আয়ের মানুষরে পাশাপাশি তীব্র খাদ্য সংঙ্কট দেখা দিয়েছে নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলোতেও। যদিও সরকার এবং বিত্তবানরা নিজেদের সাধ্যমতো মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছেন। মানুষের মধ্যেই যখন খাদ্য নিয়ে হাহাকার, তখন কে খবর রাখবে বোবা প্রাণীর দিকে। শহরের সব ধরণের ব্যবসাপ্রতিষ্ঠান ও হোটেল-রেন্টুরেন্ট বন্ধ থাকায় মারাত্বক খাদ্য সংঙ্কটে পড়েছে বেওয়ারিশ কুকুরগুলো। সপ্তাহের অধিক সময় ধরে খাবার না পেয়ে দূর্বল হয়ে পড়েছে হবিগঞ্জ শহরের অলি-গলিতে থাকা বোবা প্রাণীগুলো।

কিন্তু সপ্তাহ ধরে ক্ষুধার্ত প্রাণীগুলোর দিকে হঠাৎ নজর পড়ে সাংবাদিক ও পুলিশের। গত দুইদিন ধরে তারা খাবার রান্না করে হবিগঞ্জ শহরের দেড় শতাধিক অভুক্ত কুকুরকে খাবার খাইয়েছেন। সব সময় খাবার দেয়া সম্ভব না হলেও গত দুইদিন ধরে রাতের বেলা এই ক্ষুদার্ত কুকুরগুলোর পেটে খাবার দিয়েছেন তারা। এদিকে, তাদের দেখে এগিয়ে এসেছেন আরও কয়েকজন যুবক ও ব্যবসায়ি। কুকুরগুলোকে বাচিয়ে রাখার জন্য নিজেদের সাধ্যমতো চেষ্টা করছেন তারাও।

মুলত বুধবার রাত থেকে এই কাজটি শুরু করেন হবিগঞ্জের সাংবাদিক পাভেল চৌধুরী ও হবিগঞ্জ শহরের কোর্ট স্টেশন পুলিশ ফাঁড়ির পরিদর্শক গোলাম কিবরিয়া। তাদের সাথে ছিলেন সমাজকর্মী সিদ্দিকী জনী, সাংবাদিক সাইফুর রহমান তারেক, দোহা খান চৌধুরী, রবিন চৌধুরী, রাসেল আহমেদসহ কয়েকজন যুবক। তাদেরকে সহযোগিতা করেন বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম ও তার স্ত্রী।

বুধবার রাতে তারা প্রথমদিনের মতো এই কার্যক্রম শুরু করেন। বৃহস্পতিবারও তারা শহরের আরও শতাধিক কুকুরকে খাবার দিয়েছেন। এদিকে, তাদের কার্যক্রম দেখে শহরের আরও বেশ কয়েকজন যুবক এ উদ্যোগ গ্রহণ করেছেন।

এ বিষয়ে সাংবাদিক পাবেল খান চৌধুরী বলেন- ‘সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরা মানুষের পাশে কম-বেশি দাড়াচ্ছেন। কিন্তু বোবা প্রাণীগুলো কারও কাছে সহায়তা চাইতে পারে না, কেউ তাদের দিকে নজরও দিচ্ছে না। তাই আমরা কয়েকজন যুবক মিলে অভুক্ত কুকুরের মুখে খাবার তুলে দেয়ার উদ্যোগ নেই। আমাদের এই কার্যক্রম দেখে আশা করি আরও অনেকে এগিয়ে আসবেন।’

সিলেটভিউ২৪ডটকম/৩ এপ্রিল ২০২০/কেএস/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.