Sylhet View 24 PRINT

নবীগঞ্জে উদ্বোধনের ৬ মাস পর ভেঙ্গে গেল দেয়াল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩০ ১৯:০৬:৫৭

নবীগঞ্জ সংবাদদাতা :: নবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসারের বাসভবনের নিরাপত্তা বেস্টুনির দেয়াল নির্মাণের ৬ মাসের মাতায় ভেঙ্গে পড়েছে।

ফলে উক্ত কাজ নিয়ে প্রশ্ন তোলেছেন অনেকেই। দায়িত্বহীনতার অভিযোগ রয়েছে উপজেলা প্রকৌশল শাখার বিরুদ্ধে।

নির্মাণ কাজের ৬ মাসের মধ্যে (২৯ মে) শুক্রবার বিকালে ইউএনও বাসার নিরাপত্তার দেয়াল ভেঙ্গে পড়ায় নবীগঞ্জে চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

সুত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থ বছরের নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের নিরাপত্তাহীনতা বেস্টুনির দেয়াল নির্মাণের জন্য উপজেলা প্রকৌশল শাখা প্রায় ১৮ লাখ টাকার কোটেশন টেন্ডার করে এলজিইডির পছন্দের ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স ইকবাল আহমেদ ট্রের্ডাস এর মাধ্যমে কাজ করায়। ২০১৯ সালের নভেম্বর মাসের শেষের দিকে জেলা প্রশাসক উক্ত দেয়ালের উদ্বোধন করেন। শুক্রবার (২৯ মে) হঠাৎ করে উক্ত নিরাপত্তা প্রাচীরের বিশাল একটি অংশ ভেঙ্গে পড়ে যায়। অপর অংশ হেলে গেছে। ঘটনার সাথে সাথে শহর জোরে আলোচনার ঝড় উঠে। অনেকেই অভিযোগ করেন ১৮ লাখ টাকার কোটেশন হলেও প্রকৃত কাজ হয়েছে তার অর্ধেক। বাকী টাকা প্রকৌশলীসহ লুটেপুটে খেয়েছেন। ফলে কাজ হয়েছে নিন্ম মানের। নিন্ম মানের কাজের কারনে উদ্বোধনের ৬ মাসের মাতায় ভেঙ্গে গেল দেয়ালটি।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের বাসার নিরাপত্তা প্রাচীর ভেঙ্গে যাওয়ার খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান, পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করলেও উপজেলা প্রকৌশলী বা তার দপ্তরের কাউকে দেখা যায়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, কেন দেয়াল ভেঙ্গে পড়লো? যথাযথা কাজ হয়েছে কিনা? তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/৩০ মে ২০২০/এসবিডি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.