Sylhet View 24 PRINT

নবীগঞ্জের ‘সামন্ত বাড়ি’ পৌর রাস্তাটির বেহালদশা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৫:১১:৪৭

নবীগঞ্জ সংবাদদাতা :: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পৌর শহরের প্রান কেন্দ্রে শিবপাশার সামন্ত বাড়ী সড়কের বেহাল দশা।

সড়কে ছোট বড় খানা-খন্দের মধ্যে পানিতে কাদা জমে এমন অবস্থা সৃষ্টি হয়েছে যেন কিছুক্ষন আগে কেউ সেখানে হাল চাষ করেছে বলে মনে হবে। অভিভাবকহীন রাস্তাটি যেন দেখার কেউ নাই।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘ ১০ বৎসর পূর্বে রাস্তাটি নির্মান হওয়ার অদ্যবধি রাস্তার সম্মুখ ভাগ কোন  সংস্কার হয়নি। এছাড়া রাস্তার সাথে ড্রেন না থাকায় রাস্তায় পানি জমে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

সামান্য বৃষ্টি হলেই পানি লেগে কাদা জমে যায়। এই রোডেই প্রায় অর্ধ শতাধিক পরিবারের মানুষ খুব কষ্ট করে এই রাস্তা দিয়ে চলাচল করে। প্রতিদিন তিন শতাধিক মানুষের চলাচলের রাস্তাটি দিয়ে চলাচল করে।

রোডের জায়গার একজন দাতা ও সামন্ত বাড়ির প্রধান প্রাক্তন অধ্যাপক যতিন্দ্র দাশ সামন্ত বলেন, আমার বাড়ীর সামনের রাস্তাটি আজ দীর্ঘ দিন ধরে সংস্কার না হওয়ায় আমার পরিবারসহ এলাকার অসংখ্য মানুষকে দূর্ভোগ ভোগ করতে হচ্ছে। অবিলম্বে ড্রেনেজ সুবিধা সহ রাস্তা সংস্কার না হলে এই বর্ষায় রাস্তা দিয়ে চলাচল করা অসম্ভব হয়ে পড়বে।

শিবপাশা ওর্য়াড আওয়ামী লীগের সভাপতি ও এলাকার বাসিন্দা পান্না লাল দাশ বলেন, সামন্ত বাড়ি রোডটি বহুদিন যাবত চলাচলের অনুপযোগী হয় পড়ে আছে। ঝুঁকি নিয়ে প্রতিদিন শতাধিক মানুষ ও যানবাহন চলাচল করেছ। যেদিন বৃষ্টি হয় সেদিন কাদা হয়ে হাঁটু পানি ভেঙে বাসায় ফিরতে হয়। ভরা বর্ষায় ছোট বড় খানাখন্দে মধ্যে পানি জমে মরণ ফাঁদে পরিণত হয়েছে। রাস্তা র্দীঘ দিনে সংস্কার না হওয়ায় কর্তৃপক্ষের উদাসীনতার কারণেই রোডের বেহাল দশা যেন দেখার কেউ নেই।

এ ব্যাপারে নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাব্বির আহমেদ চৌধুরী বলেন, ড্রেনেজসহ রাস্তাটি কাজ শুরর অপেক্ষায়। করোনা পরিস্থিতির জন্য কাজ শুরু করা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে অগ্রধিকার ভিত্তিতে কাজটি সম্পন্ন করা হবে।


সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০২০/এসবিডি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.