Sylhet View 24 PRINT

মালয়েশিয়ায় অভিযান আতঙ্কে প্রবাসীরা, বাংলাদেশিসহ আটক ৩০৯

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৭ ১৯:৪৪:২৩

শাহাদাত হোসেন, মালয়েশিয়া :: গত কয়েকদিন ধরে সারা মালয়েশিয়ায় অবৈধ বিদেশি অভিবাসীদের গ্রেফতারে ব্যাপক অভিযান চালিয়েছে অভিবাসন বিভাগ। এরই ধারাবাহিকতায় আজ অভিযানে বৈধ আর অবৈধ সব মিলিয়ে আটক করা হয়েছে বাংলাদেশিসহ ৩০৯ জনকে। অভিবাসী শ্রমিকদের আটক করে যাচাই-বাছাই করে বৈধ অভিবাসীদের ছেড়ে দেয়া হলেও এবার বৈধ অবৈধ সবাইকে পুলিশ আটক করছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে পুডু বাস টার্মিনাল ও বাংলাদেশীদের অধ্যুসিত কোতারায় মাইডিন মার্কেটের আশেপাশে ব্যাপক তল্লাশি শুরু করে ১৭৫ জনের অভিবাসন বিভাগের একটি টিম। এ সময় আটক করা হয় ২৯০ জন পুরুষ ও ১৯ জন নারীকে। আটককৃতদের মধ্যে কতজন বাংলাদেশী তা জানা যায়নি।

কুয়ালালামপুরের পুলিশ প্রধান দাতুক সেরি মাজলান লাজিম স্থানীয় সাংবাদিকদের জানান, আটককৃত সবাইকে যাচাই বাছাইয়ের জন্য জিজ্ঞাং, দ্যাং ওয়ানগি থানায় (বালাই) এবং চেরাচ ইমিগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে। এ সময় পুলিশ প্রধান আরো বলেন- আমরা প্রত্যেকের ভ্রমণ দলিল, পাসপোর্ট ওয়ার্ক পারমিটসহ চেক করব। রাজধানী কুয়ালালামপুর শহরকে অপরাধ মুক্ত নিশ্চিত এবং কারোর বিরুদ্ধে কোন ফৌজদারি মামলা আছে কিনা তা চেক করে দেখা হবে।

এ সময় পুলিশ ও ইমিগ্রেশনের অভিযানে ব্যাপক গোটা এলাকা ফাঁকা হয়ে যায়। অনেক বৈধ অভিবাসী দ্রুত স্থান ত্যাগ করে। আবার কেউ কেউ দেখতে এসে ও গ্রেফতার হয়েছেন বলে জানা গেছে।

এ দিকে প্রতিদিনই সে দেশে অবৈধভাবে থাকা শত শত কর্মীকে আটক করছে পুলিশ। আটকদের মধ্যে বাংলাদেশ ছাড়াও ইন্দোনেশিয়া, ভারত, পাকিস্তান ও ভিয়েতনামের নাগরিকরাও আছেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.