Sylhet View 24 PRINT

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনারের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০৪ ১২:০১:৫১

শাহাদাত হোসেন, মালয়েশিয়া: মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহ শহীদুল ইসলামের সাথে সাক্ষাত করেছেন মালয়েশিয়ায় বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া নেতৃবৃন্দ । শুক্রবার (২ অক্টোবর) দূতাবাসের মিলনায়তন কক্ষে সাংবাদিক নেতৃবৃন্দ এক বৈঠক মিলিত হন ।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় শহীদুল ইসলাম বলেন, ‘মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রকম সেবা দ্রুত ও সহজে প্রদান করার জন্য দূতাবাস আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এ সময় মালয়েশিয়ায় অভিবাসী বাংলাদেশিদের মালয়েশিয়ার আইন-কানুন মেনে চলতে অনুরোধ করেন।
বর্তমান করোনা মহামারীর মধ্যেও প্রবাসীদের সহায়তা দেওয়া, কোম্পানি পরিবর্তন করার সুযোগ পাওয়া এবং চাকরিহীন হয়ে কাউকে দেশে ফিরে যেতে হয়নি। অধিকন্তু ছুটিতে দেশে থাকা কর্মীরা মালয়েশিয়া ফিরে আসা  এবং  অবৈধদের বৈধতা প্রদানের জন্য প্রচেষ্টা দূতাবাস অব্যাহত রেখেছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, মালয়েশিয়ায় শুধু কর্মী কর্মী নয় এখানে ছাত্র-শিক্ষক, ইঞ্জিনিয়ার, সফটওয়্যার ইঞ্জিনিয়ার, প্রযুক্তিবিদসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের বুদ্ধিদীপ্ত ও দক্ষ ব্যক্তিদের পদচারণা রয়েছে। বন্ধু ও সজ্জন, সৎ, পরিশ্রমী ও দক্ষ হিসেবে বাংলাদেশের নাগরিকদের সুনাম রয়েছে মালয়েশিয়ায়। কিন্তু অনেক সময় নানা ধরনের অপপ্রচার ও মিথ্যাচারের কারণে এ কষ্টার্জিত সুনামকে দারুনভাবে ক্ষুন্ন করে।

আলোচনা শেষে হাইকমিশনার শহীদুল ইসলাম ও ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদকে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া'র পক্ষ থেকে বিদায়ী সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ, শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, কাউন্সিলর (শ্রম ২য়) মো: হেদায়েতুল ইসলাম, প্রথম সচিব মো: মাসুদ আহমেদ, বাংলাদেশ প্রেসক্লাব মালয়েশিয়া সিনিয়র সহ- সভাপতি আহমেদুল কবির, সাধারণ সম্পাদক বশীর আহমেদ আহমেদ ফারুক, যুগ্ন-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরণ, শাহাদাত হোসেন, কাজী আশরাফুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মনিরুজ্জামান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আবির উদ্দিন ও মহিলা সম্পাদিকা ফারজানা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেট ভিউ ২৪ ডটকম/ ৪ অক্টোবর ২০২০/ শাহাদত/ পিটি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.