Sylhet View 24 PRINT

মৌলভীবাজার-১ আসনে ধানের শীষ প্রতীকে তারুন্যের প্রতিনিধিত্ব করতে চান সাজু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২৬ ১৮:২৪:৫৪

জয়নাল আবেদীন, কাতার :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ি) এলাকা থেকে তৃনমূলের মতামতের ভিত্তিতে তারুণ্যের প্রতিনিধিত্ব করতে চান শরীফুল হক সাজু।

কাতার ধানসিঁড়ি বিএনপির সদস্য সচিব ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক সম্পাদক সাজু জীবন-জীবিকার তাগিদে সুদুর প্রবাসে অবস্থান করলেও দেশ, মা ও মাঠিকে নিয়েই সদা ব্যস্ত থাকেন।

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের আদর্শ বাস্থবায়নে দেশের গন্ডি পেরিয়ে সদা স্বোচ্ছার রয়েছেন প্রবাসেও। দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সুদুর কাতারে বিএনপি নেতাকর্মীদের একটি ফ্লাটফর্মে ঐক্যবদ্ধ রেখেছেন। প্রতিটি দলীয় কর্মসূচী বাস্থবায়ন করছেন স্ব উদ্যোগে। বড়লেখা ও জুড়ী উপজেলায় বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড, শিক্ষা, চিকিৎসাসহ ও আর্ত মানবতার কল্যানে তিনি সর্বদা নিজেকে নিয়োজিত রেখে যাচ্ছেন।

১৯৯০ সালে ছাত্রদলের রাজনীতিতে সংযুক্তির মাধ্যমে ছাত্র সমাজের অধিকার প্রতিষ্ঠার বৃহত্তর স্বার্থে শরিফুল হক সাজু ছাত্র রাজনীতিতে প্রবেশ করেন। তিনি ১৯৯৮ সালে সিলেটের ঐতিহ্যবাহী মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে বড়লেখা উপজেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০০ সালে ব্যবসায়ীক কাজে তিনি কাতার চলে যান। কাতারে যাওয়ার পরও বিএনপির রাজনীতিতে আগের চেয়েও বেশী সক্রিয় হয়ে পড়েন। দলীয় কার্যক্রমকে গতিশীল করতে তাঁকে কাতার ধানসিঁড়ি বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়। পরবর্তীতে দলীয় কার্যক্রম বিবেচনায় ধানসিঁড়ি বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। একই সময়ে তিনি যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে কাতার ধানসিঁড়ি বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর নেতৃত্বে কাতারে দলীয় কার্যক্রম অনেক বেশী সুসংগঠিত ও সুসংহত হয়েছে।

সাবেক ছাত্র ও যুব নেতা এবং বর্তমান ত্যাগী বিএনপি নেতা শরীফুল হক সাজু তৃনমূলের মতামতের ভিত্তিতে আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ি) আসনে ধানের শীষের প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করতে চান। তারুণ্যের প্রতিনিধি হয়ে এলাকার সাবির্ক উন্নয়ন নিশ্চিত করার মাধ্যমে মাঠি ও মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে চান।

এই প্রতিবেদকের সাথে আলাপকালে শরীফুল হক সাজু বলেন- আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন করতে আমি সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছি। এলাকার তৃনমূল নেতাকর্মী থেকে শুরু করে সর্বস্তরের নেতাকর্মীদের সাথে সার্বিক যোগাযোগ রেখে যাচ্ছি। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দিবে।

তিনি বলেন- মৌলভীবাজার-১ আসনে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নন্দিত জননেতা এবাদুর রহমান চৌধুরী। বর্তমানে তিনি শারীরিকভাবে অসুস্থ। আমি ব্যক্তিগত ভাবে এই নির্বাচনে বিএনপির পক্ষ থেকে ধানের শীষের প্রতীকে প্রার্থী হতে আগ্রহী। এরপরও দল যদি তৃণমূলের অন্য কাউকে মনোনয়ন দেয়, আমি তার পক্ষে কাজ করে যাব।

তিনি বলেন, আমি চাই, এই আসনের প্রার্থী বাছাইয়ে যেন তৃণমূলের মতামতকে গুরুত্ব দেওয়া হয় এবং প্রার্থী যেন অবশ্যই জাতীয়তাবাদী আদর্শ ও জিয়ার পরিবারের প্রতি আনুগত্যশীল হন।

শরীফুল হক সাজু বলেন- এমন সময় আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি যখন আমাদের মায়ের মত বেগম খালেদা জিয়া ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারাগারে মানবেতর জীবন যাপন করছেন। আমাদের ভবিষ্যত কান্ডারী তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মামলায় ফরমায়েসী রায়ে সাজা প্রদান করা হচ্ছে। দেশব্যাপী বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার নির্যাতন চালানো হচ্ছে। আমাদের দলের পক্ষ থেকে বলা হয়েছে দেশনেত্রীর মুক্তি এবং নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে, তাঁর নেতৃত্বেই সংসদ নির্বাচনে অংশ নিবো। ইনশআল্লাহ বিজয় আমাদের নিশ্চিত।


সিলেটভিউ২৪ডটকম/২৬ অক্টোবর ২০১৮/জেএ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.