আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ইপসুইচ এন্ড সাফোক আ.লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৭ ১০:৪৫:২৬

৩রা নভেম্বর ছিল শোকাবহ জেলহত্যা দিবস। মানব সভ্যতার ইতিহাসে কলঙ্কময়, রক্তঝরা ও বেদনাবিধুর একটি দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমানকে সপরিবারে হত্যার পর ৩রা নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে চার জাতীয় নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়।
 
একাত্তরের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্রুরা সেদিন দেশ মাতৃকার সেরা সন্তান জাতীয় এই চার নেতাকে শুধু গুলি চালিয়েই ক্ষান্ত হয়নি, কাপুরুষের মতো গুলিবিদ্ধ দেহকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে ক্ষত-বিক্ষত করে একাত্তরের পরাজয়ের জ্বালা মিটিয়েছিল। প্রগতি-সমৃদ্ধির অগ্রগতি থেকে বাঙালিকে পিছিয়ে দিয়েছিল। ইতিহাসের এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের ঘটনায় শুধু বাংলাদেশের মানুষই নয়, স্তম্ভিত হয়েছিল সমগ্র বিশ্ব। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় বর্বরোচিত এ ধরনের হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

সোমবার(৫ নভেম্বর) রাত সাড়ে ১১টায় ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের উদ্যোগে স্হানীয় ঝরনা রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয় ।

সংগঠনের সভাপতি আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহমেদ আবুল লেইসের সঞ্চালনায় এতে প্রধান অথিতি হিসেবে উপস্হিত ছিলেন প্রবীন আওয়ামীলীগ নেতা ও সমাজকর্মী সৈয়দ গোলাম রব্বানী ।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের কোষাধ্যক্ষ আব্দুল বাতিন। বক্তব্য রাখেন ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক জোবায়েল আহমদ , যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল হামিদ।

এতে আরো উপস্হিত ছিলেন ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগ সহ-সভাপতি সিরাজ আলী, সহ-সভাপতি ফয়েজ আহমদ, সহ-সভাপতি আব্দুর রহিম, সহ-সভাপতি গোলাম আম্বিয়া, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল বাছিত লিমন, যুগ্ম সাধারন সম্পাদক আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদেক হোসেন বাচছু, বিজ্ঞানও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল আমিন শাহীন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আস্কন্দর আলী, শিল্প ও বানিজ্য সম্পাদক ছমিরুল হক মিন্টু, আওয়ামীলীগ নেতা আখলাকুর রহমান সহ অনেকেই।

পরিশেষে জাতীর পিতা বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার আত্বার মাঘফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আশকর আলী।

সিলেটভিউ২৪ডটকম/ ০৭ নভেম্বর ২০১৮/প্রেবি/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...