Sylhet View 24 PRINT

৪৫ হাজার বাংলাদেশি আমিরাতে সাধারণ ক্ষমার সুযোগ নিলেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-০২ ১৩:৩৫:০৯

সিলেটভিউ ডেস্ক :: সংযুক্ত আরব আমিরাত সরকার ঘোষিত অবৈধ অভিবাসীদের জন্য ঘোষিত সাধারণ ক্ষমার মেয়াদ (১ আগস্ট হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত) দীর্ঘ পাচঁ মাস পর গতকাল (৩১ ডিসেম্বব) শেষ হয়েছে।

এ পাঁচ মাসে প্রায় ৪৫ হাজার অবৈধ বাংলাদেশি প্রবাসীকে আমিরাতে বৈধ হতে আবুধাবী দূতাবাস ও দুবাই কনস্যুলেট হতে নতুন পাসপোর্ট বা এম আর পি দেয়া হয়েছে।

গতকাল সোমবার রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানিয়েছেন।

রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান জানান, ‘মাত্র ৫ মাস সময়ের মধ্যে নিয়মিত পাসপোর্ট প্রত্যাশী ছাড়াও অবৈধ অভিবাসী প্রায় ৪৫ হাজার বাংলাদেশিকে বৈধ করা একটা কঠিন চ্যালেঞ্জ ছিল। তবে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, দূতাবাস ও কনস্যুলেটের সব কর্মকর্তার আন্তরিক সহযোগিতায় এ বিশাল কাজ সম্পন্ন করতে সক্ষম হয়েছেন।

উল্লেখ্য যে, আমিরাত সরকার ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথমে তিন মাসের ও পরে আরো ১ মাস করে দুই মাস সময় বৃদ্ধি করে মোট ৫ মাসের সাধারণ ক্ষমার সুযোগ দিয়েছিল। রাষ্ট্রদূত আমিরাতে অবস্হানরত বৈধ অভিবাসীদের ভিসা ট্রান্সফার উন্মুক্ত হওয়ার কথাটিও উল্লেখ করেন।

তিনি আরো বলেন, প্রায় ৪৫ হাজার প্রবাসী ইতিমধ্যে ৬ মাসের জব সিকার ভিসা পেয়েছেন এবং যারা ৬ মাসের জব সিকার ভিসা পেয়েছেন তারা যত দ্রুত সম্ভব কাজের ভিসা লাগাতে চেস্টা করবেন।
ইতিমধ্যে সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে আউট পাশ নিয়ে অনেক প্রবাসী দেশে চলে গেছেন। যার সংখ্যা পাচঁ হাজারের অধিক। তিনি সব প্রবাসীকে আমিরাতে বৈধ হয়ে বসবাস করার আহ্বান জানান। ভিসা পরিবর্তন সহ নানা জটিলতায় তিনি প্রবাসীদের দূতাবাস ও কনস্যুলেটে আসার আহ্বান জানান।

সিলেটভিউ২৪ডটকম/০২ জানুয়ারি ২০১৯/ডেস্ক/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.