Sylhet View 24 PRINT

ইরাকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৮ ০০:২৭:০৬

অহিদুজ্জামান লিটন, ইরাক থেকে :: ইরাকে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস  পালন করা হয়েছে।  বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে রবিবার কেক কাটা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ইরাকে বসবাসরত বাংলাদেশী ও ইরাকি শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রাষ্ট্রদূত আবু মাকসুদ মো. ফরহাদের সভাপতিত্বে ও দূতালয় প্রধান মো. অহিদুজ্জামান লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন রাষ্ট্রদূত ফরহাদ, কাউন্সিল (শ্রম) রেজাউল কবির, দূতালয় প্রধান অহিদুজ্জামান লিটন ও দ্বিতীয় সচিব (শ্রম) আবু সালেহ মো. ইমরান।

অনুষ্ঠানের দিবসটির তাৎপর্য তুলে ধরে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. ইয়াছিন। বিশেষ আলোচক ছিলেন রাষ্ট্রদূত পত্নী মিসেস মেহবুবা খান ফরহাদ।

সমাপণী বক্তব্যে রাষ্ট্রদূত বিদেশি এবং বাংলাদেশের নতুন প্রজন্মের মাঝে ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা অর্জনে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং  কালজয়ী এ মহানায়কের সংগ্রামী জীবন ও আখ্যান, আদর্শ ও দর্শনের প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

একই সাথে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় বিদেশে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল করার ভূমিকা পালনের জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানান। অনুষ্ঠানে চিত্রাঙ্কনের অংশগ্রহণকারী বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সিলেটভিউ২৪ডটকম/ ১৮ মার্চ ২০১৯/ কেআরএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.