Sylhet View 24 PRINT

শারজাহে বাংলাদেশ সমিতির বিজয় দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-২১ ১৪:৫০:৩৪

লুৎফুর রহমান :: স্বাধীনতা পরববর্তী প্রজন্ম ও প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে জাতির পিতার ইতিহাস জানাতে হবে। সেই সাথে পরবাসে বেড়ে ওঠা প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলতে পরিবার থেকে কাজ করতে হবে। বাংলাদেশ সমিতি শারজাহ শাখার বিজয় দিবসের আলোচনায় এ কথা বলেছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণের পথে হাঁটছে বাংলাদেশ। এই ধারা অব্যাহত রাখতে সকল প্রবাসিকে আন্তরিক থাকার আহবান জানান তিনি।

শুক্রবার সমিতির মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন। সাধারণ সম্পাদক শাহ মাকসুদের পরিচালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আব্দুল মান্নান।

এ সময় আরো বক্তব্য রাখেন কনসুলেটের শ্রম কাউন্সেলর ফাতেমা জাহান ও বিমানের আঞ্চলিক ব্যবস্থাপক দিলীপ কুমার চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রকৌশলী করিমুল হক, মো. জাহাঙ্গীর আলম, আলম গফুর, সাইদুর রহমান খোকন, ইমাম হোসেন পারভেজ, আল মামুন ও মোহাম্মদ হোসেন সহ আরো অনেকে। এ সময় বাংলাদেশের চট্টগ্রাম অঞ্চল থেকে সফরে আসা একজন সম্মুখ মুক্তিযোদ্ধাকে সমিতির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক পরিবেশনা করেন বাংলাদেশ থেকে আগত ক্লোজ আপ ওয়ান তারকা রানা খান সহ স্থানীয় শিল্পীরা।

এর আগে  বাংলাদেশি প্রবাসিদের বিনা মূল্যে চিকিৎসা সেবার কার্যক্রম দিনব্যাপি সমিতি অঙ্গণে অনুষ্ঠিত হয়। এ সময় ৫০০ শতাধিক এর বেশি বাংলাদেশিরা চিকিৎসা সেবা নিয়েছেন বলে জানা গেছে।



সিলেটভিউ২৪ডটকম/২১ ডিসেম্বর ২০১৯/এলআর/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.