Sylhet View 24 PRINT

বাংলাদেশের রেমিটেন্সে ব্যাপক অবদান রাখছে ডি এক্স এন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-২২ ১০:২৯:১৮

লুৎফুর রহমান, দুবাই::  বাংলাদেশের রেমিটেন্সে ব্যাপক ভূমিকা রাখছে ডি এক্স এন। ডিরেক্ট সেলিং বিজনেস পদ্ধতির কল্যাণে মধ্যপ্রাচ্যের কম আয়ের বাংলাদেশিরা এর থেকে আয় করে দেশের রেমিটেন্সকে সমৃদ্ধ করছে। অনেক প্রবাসি কাজ ছেড়ে দেশে গেলেও ডি এক্স এনে যোগ দেবার ফলে দেশে বসে রযা্যালিটি ইনকাম করার সুযোগ পাচ্ছে। ডি এক্স এন থেকে বাংলাদেশে আগামিতে বিনিয়োগ করা হচ্ছে এ জন্য বাংলাদেশ সরকারের যথাযথ সহযোগিতা চেয়েছেন প্রবাসিরা। দুবাইয়ে বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে ডি এক্স এন এর বাংলাদেশি গ্রাহকদের মিলনমেলায় এ তথ্য জানানো হয়েছে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ সরকারের সঠিক সহযোগিতা পেলে বাংলাদেশর জন্য ডি এক্স এন হতে পারে অর্থনৈতিক আয়ের অন্যতম মাধ্যম। বিশ্বের নানাপ্রান্তে ছড়িয়ে থাকা বাংলাদেশিরাও ডি এক্স এন এর মাধ্যমে অতিরিক্ত আয় করে দেশে রেমিটেন্স পাঠাচ্ছেন। এই ধারা অব্যাহত রাখলে দেশর রেমিটেন্স শিল্প আরো এগিয়ে যাবে। ২০০১ সাল থেকে বাংলাদেশে ডি এক্স এন অফিস পরিচালনা করে যাচ্ছে। অনেক বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি করেছে। বিশ্বের ১৮৫টি দেশে ডি এ ক্স এন ব্যবসা করে যাচ্ছে এ প্রতিষ্ঠান।

শুক্রবার দুবাইয়ের নিউ ওয়ার্ল্ড প্রাইভেট স্কুল মিলনায়তনে সহস্রাধিক বাংলাদেশির উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান।

আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ডি এক্স এন এর মিডল ইস্ট মার্কেটিং ডিরেক্টর সেলিম সাজির। এ সময় বক্তব্য রাখেন আন্তর্জাতিক মার্কেটিং পরিচালক জিজিৎ এনকে, এক্সিকিউটিভ ক্রাউন ডায়ামন্ড হারুনুর রশিদ, ক্রাউন ডায়ামন্ড দেলোয়ার হোসেন, গোল্ড ডায়ামন্ড মোহাম্মদ শাহজাহান, গোল্ড ডায়ামন্ড আরবী নাগরিক আহমেদ মনসুর, এক্সিকিউটিভ ডাবল ডায়মন্ড আবু তৈয়ব, ডাবল ডায়ামন্ড ওমর ফারুক,  ডাবল ডায়ামন্ড মোহাম্মদ জহির, এক্সিকিউটিভ সিনিয়র ডায়ামন্ড মোহাম্মদ সায়েম  সহ আরো অনেকে।

এ সময় নানা সময়ে এ ব্যবসায় সফল অর্ধশত বাংলাদেশিকে সম্মাননা প্রদান করা হয়। শেষে জনসংযোগ কর্মকর্তা সেবাস্টেন যোসেফ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থেকে আগত ক্লোজ আপ ওয়ান তারকা রানা খান সহ স্থানীয় শিল্পীরা এ সময় প্রবাসি দর্শকদের দেশর গান আর নাচে মাতিয়ে রাখেন।

সিলেটভিউ২৪ডটকম/২২ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.